ঝিনাইদহে ফুটবল লিগে ঝিনাইদহ একাডেমির জয় – BD Sports 24
  • ঝিনাইদহে ফুটবল লিগে ঝিনাইদহ একাডেমির জয়

    August 17th, 2018

    এলিস হক, ঝিনাইদহ (কালীগঞ্জ) থেকে

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঝিনাইদহ, ১৭ আগস্ট: ঝিনাইদহে প্রথম বিভাগ ফুটবল লিগের দ্বিতীয় ম্যাচে ঝিনাইদহ ফুটবল একাডেমি ২-০ গোলে শামীম স্মৃতি সংসদ চাঁদপুর দলকে হারিয়ে ‘খ’ গ্রুপের খেলার শুভ সূচনা করেছে।

    আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত খেলায় বিজয়ী দলের পক্ষে শাকিল ও শাওন গোল করেন। খেলার প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়ে ছিল।

    ঝিনাইদহ ফুটবল একাডেমির ফরোয়ার্ডরা একাধিকবার গোলের সুযোগ পেলেও ১টি গোল অফসাইডের কারণে বাতিল হয়। মোট ১১ বার আক্রমণ রচনা করেছে তারা। এর মধ্যে ২টি গোল করতে পেরেছে এবং ৬টি ছিল পজিটিভ আক্রমণ এবং ৫টি ছিল হাফ চান্স আক্রমণ। পুরো খেলায় নিজেদের দখলে রেখেছিল ঝিনাইদহ একাডেমি।

    পক্ষান্তরে হরিণাকুন্ডু হতে আসা শামীম স্মৃতি সংসদই সর্বপ্রথম আক্রমণ করে। ঝিনাইদহ একাডেমির শিবিরে ফ্রিকিক করেন শামীম সংসদের রনি। তার ফ্রিকিকে রনি দ্বিতীয় পোস্টের গোললাইনের খুব কাছ দিয়ে বলে পা ছুঁতে বলে ব্যর্থ হন। আবার সেই রনি ঝিনাইদহ একাডেমির গোলকিপার সোহানকে একা পেয়েও গোল করতে পারেননি। রাইট উইঙ্গার  ৪টি গোলের সুযোগ করেছিল। কিন্তু ঝিনাইদহ একাডেমির রক্ষণভাগ ও গোলরক্ষকের দৃঢ়তায় গোল পাওয়া সম্ভব হয়নি শামীম স্মৃতির সংসদের। সবমিলিয়ে ৮ বার প্রতিপক্ষের সীমানায় আক্রমণ রচনা করেছেন শামীম সংসদের খেলোয়াড়েরা। হয় রক্ষণভাগের খেলোয়াড় দ্বারা প্রতিহত হয়েছে, নয়তো অমার্জনীয়ভাবে বল বাইরে পাঠিয়ে দিয়েছেন শামীম সংসদের আক্রমণভাগের খেলোয়াড়েরা।

    খেলার প্রথমার্ধের ৩০ মিনিটে ঝিনাইদহ একাডেমির ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় শাকিল ডি বক্সের ভেতরে প্লেস শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। এবং বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ ৪১ মিনিটে শাওন হেড করে ব্যবধান দ্বিগুণ  করেন (২-০)।

    ২ গোল হজম করার পর শামীম সংসদের ২২নং জার্সিধারী গোলকিপার সাইদুরকে সরিয়ে বদলি গোলকিপার হাশেমকে আনা আনে। এরপর আর কোনো গোল হয়নি। বেশ কয়েকটি গোল খাওয়া হতে নিশ্চিত বাঁচিয়েছেন বদলি গোলকিপার হাশেম।

    অখেলোয়াড়োচিত আচরণের দায়ে রেফারি মারুফ হোসেন ঝিনাইদহ ফুটবল একাডেমির ১১ নম্বর জার্সি খেলোয়াড় রিয়াজকে হলুদ কার্ড দেখান। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় মাঠে বিপুলসংখ্যক দর্শক খেলা প্রত্যক্ষ করেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বিজয়ী দল ঝিনাইদহ ফুটবল একাডেমির ১১ নম্বর জার্সিধারী রিয়ন।

    মাঠে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আহসানুজ্জামান ঝন্টু ও সাধারণ সম্পাদক আব্দুল বাকী। মাঠে ক্রীড়া ধারাভাষ্যকার ছিলেন মোঃ কামাল ও মোঃ খোরশেদ।

    ঝিনাইদহ ফুটবল একাডেমি : গোলকিপার সোহান ২২, শাকিল (অধিনায়ক) ৪, সুমন ৫, জব্বার ৬, হৃদয় ৭, শাহানুর ৯, শাকিল-(২) ১০, রিয়ন ১১, রিয়াজ ১২, নয়ন ১৫ ও শাওন ১৬।

    শামীম স্মৃতি সংসদ: গোলকিপার সাইদুর ২২ (হাশেম ১) সবুজ ৩, সম্রাট ২, লিমন ৪, রিপন (অধিনায়ক) ৫, রকি  ৮, পারভেজ ৭, নয়ন ৯, আক্কাস ৬, শাওন ১০ ও রনি ১১।

    রেফারি: মারুফ হোসেন। সহকারী রেফারি: জামাল হোসেন ও শেখ মোহাম্মদ বেলাল হোসেন। ৪র্থ সহকারী রেফারি শরিফুল ইসলাম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা