টটেনহ্যাম হটস্পারের নতুন কোচ মরিনহো – BD Sports 24
  • টটেনহ্যাম হটস্পারের নতুন কোচ মরিনহো

    November 20th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২০ নভেম্বর: টটেনহ্যাম হটস্পার হোসে মরিনহোকে নতুন হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। ১৯ নভেম্বর মঙ্গলবার রাতে মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করার পর বুধবার সকালেই মরিনহোর নাম ঘোষণা করে লন্ডনের ক্লাবটি।

     

    ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও রিয়াল মাদ্রিদের সাবেক এ কোচকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের রানার্সআপরা।

     

    চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে বাজে শুরু হয়েছে টটেহ্যামের। পয়েন্ট তালিকায় তারা আছে ১৪ নম্বরে। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ২০ এবং শীর্ষ চারের অন্য দলগুলোর চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ পাঁচ ম্যাচে জয় পায়নি টটেনহ্যাম। তার জেরে কোচকে সরিয়ে দেয় ক্লাবটি।

     

    বিবৃতিতে টটেনহ্যাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেছেন, ‘হোসে আমাদের ফুটবলের (ইপিএল) অন্যতম সফল পরিচালক। তার প্রচুর অভিজ্ঞতা রয়েছে। তিনি দলকে অনুপ্রাণিত করতে পারেন এবং দুর্দান্ত এক কৌশলবিদ। তিনি কোচিং করিয়েছেন এমন প্রতিটি ক্লাবে সম্মান অর্জন করেছেন। আমরা বিশ্বাস করি, তিনি ড্রেসিংরুমে শক্তি এবং বিশ্বাস নিয়ে আসবেন।’

     

    মরিনহো কোচিং ক্যারিয়ারে প্রিমিয়ার লিগে তৃতীয় কোনো ক্লাবের নেতৃত্বভার নিলেন। দুই দফায় চেলসির হয়ে তিনবার ইপিএল শিরোপা জিতেছেন। ২০১৬-১৮ পর্যন্ত ছিলেন ম্যানইউর হেড কোচ। রেড ডেভিলদের হয়ে জিতেছেন ইউরোপা লিগ ট্রফি।

     

    ম্যানইউ অধ্যায়টা অবশ্য খারাপভাবেই শেষ হয়েছিল মরিনহোর। ১৯৯০-৯১ মৌসুমের পর তার অধীনে সবচেয়ে বাজে শুরু করে প্রিমিয়ার লিগের অন্যতম সফল ক্লাবটি। তারপরই তাকে বরখাস্ত করে। গত ডিসেম্বরে ছাঁটাই হয়ে বেকারই ছিলেন স্বঘোষিত স্পেশাল ওয়ান!

     

    মরিনহো নতুন নিয়োগ পেয়ে বলেছেন, ‘আমি এত বড় ঐতিহ্যবাহী এবং উৎসাহী সমর্থকদের একটি ক্লাবে যোগদান করতে পেরে আনন্দিত। দল এবং ক্লাবের একাডেমি উভয়ের গুণগত মানই আমাকে উজ্জীবিত ও আকৃষ্ট করেছে।’

     

    সবমিলিয়ে প্রিমিয়ার লিগে ৩০৫ ম্যাচে কোচের ভূমিকায় ছিলেন মরিনহো। এরমধ্যে চেলসির ডাগআউটে ২১২ এবং ম্যানইউ’র হয়ে ৯৩ ম্যাচ দায়িত্ব পালন করেছেন।

     

    টটেহ্যামের হয়ে আগামী শনিবারই অভিষেক হবে মরিনহোর। সেদিন ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ স্পারদের। ৪ ডিসেম্বর সাবেক ক্লাব ম্যানইউ’র বিপক্ষে খেলতে ওল্ড ট্রাফোর্ডে যাবে মরিনহোর টটেনহ্যাম। ২২ ডিসেম্বর তার দলের সামনে থাকবে আরেক সাবেক ক্লাব চেলসি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা