টনি ক্রুজের শেষ মুহূর্তের গোলে প্রথম জয় জার্মানির – BD Sports 24
  • টনি ক্রুজের শেষ মুহূর্তের গোলে প্রথম জয় জার্মানির

    June 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    সোচি(রাশিয়া), ২৩ জুন: এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে ১-০ গোলের হারের স্বাদ পায় বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। তাই আজ সুইডেনের বিপক্ষে ম্যাচটি ছিলো জার্মানির টিকে থাকার ম্যাচ। সেই টিকে থাকার ম্যাচে প্রথম গোল হজম করেও শেষ মুহূর্তে টনি ক্রুজের অসাধারণ গোলে সুইডেনকে ২-১ গোলে পরাজিত করে প্রথম জয়ের স্বাদ পেয়েছে জার্মানি। সেইসাথে শেষ ১৬’র আশা জিইয়ে রেখেছে জোয়াকিম লো’র শিষ্যরা।
    ৩২ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় সুইডেন। এ সময় ডান দিক দিয়ে আক্রমণে যায় সুইডেন। ভিক্টর ক্লাসন-এর ক্রস উলা টয়ভোনেন বুক দিয়ে থামিয়ে চলন্ত বলে ডান পায়ের জোরালো শটে জার্মান গোলরক্ষক নিওয়ারের মাথার উপর দিয়ে বল জালে পাঠান (১-০)। প্রথমার্ধে ১-০ গোলেই এগিয়ে থাকে সুইডেন।
    দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পরিশোধে মরিয়া জার্মানি সুইডেনকে চেপে ধরে। একের পর এক আক্রমণ শানাতে থাকে সুইডেনের সীমানা। তিন মিনিটের মধ্যেই গোল করে সমতা আনে জার্মানি। এ সময় বাম প্রান্ত থেকে বদলি খেলোয়াড় গোমেসের ক্রস থেকে বল পেয়ে মার্কো রিয়াস সুইডেনের জালে বল পাঠাতে ভুল করেননি (১-১)।
    দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ই বলতে গেলে জার্মানির নিয়ন্ত্রণে বল থাকে। এর মধ্যে ৮২ মিনিটে জার্মানির বুয়াটেং ১১ মিনিটের ব্যবধানে দুইবার হলুদ কার্ড পাওয়ায় রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। ফলে ১০ জনের দলে পরিণত হয় জার্মানি।
    ১০ জনের দল নিয়েও সুইডেনের সীমানায় আক্রমণ অব্যাহত রাখে বর্তমান চ্যাম্পিয়নরা। তাদের বেশ কয়েকটি সুযোগ অত্যন্ত দক্ষতার সাথে নস্যাৎ করে দেন সুইডেনের গোলরক্ষক রবিন উলসেন। নির্ধারিত ৯০ মিনিট খেলা শেষে রেফারি অতিরিক্ত ৫ মিনিটে খেলানোর সিদ্ধান্ত নেন।
    ৯০+৫ মিনিটে গোল করার শেষ সুযোগটি পায় জার্মানি। এ সময় বাম প্রান্তে ডি বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় জার্মানি। জার্মানির টনি ক্রুস ছোট্ট করে অ্যাঙ্গেল পরিবর্তন করে বল দেন মার্কো রিয়াসকে। মার্কো রিয়াস বল থামালে কালবিলম্ব না করে টনি ক্রুজের নেয়া বাঁকানো শট দ্বিতীয় বার দিয়ে সুইডেনের জাল স্পর্শ করে (২-১)। সুইডিশ গোলরক্ষক রবিন উলসেন চেষ্টা করেছিলেন বল ফেরাতে, কিন্তু তার হাতের উপর দিয়ে বল জাল স্পর্শ করে। সেইসাথে উল্লাসে ফেটে পড়েন জার্মানির সমর্থকরা। হাসি ফোটে কোচ জোয়াকিম লো’র মুখেও।
    এর ফলে দ্বিতীয় ম্যাচে এসে সুইডেনের বিপক্ষে ২-১ গোলের নাটকীয় জয়ে এবারের বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেয়েছে চারবারের চ্যাম্পিয়ন জার্মানি।
    আগামী ২৭ জুন রাত ৮.০০টায় জার্মানি তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার মোকাবেলা করবে। অপরদিকে একই দিন একই সময় সুইডেন মুখোমুখি হবে মেক্সিকোর।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা