টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে – BD Sports 24
  • টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

    November 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ৩ নভেম্বর: বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে প্রথমে ব্যাট করছে সফরকারী জিম্বাবুয়ে। প্রথম সেশনে অর্থাৎ মধ্যাহ্ন ভোজের আগে ৩১ ওভার মোকাবেলায় জিম্বাবুয়ের সংগ্রহ ৮৫/২।

    হ্যামিলটন মাসাকাদজা ৫২ এবং শেন উইলিয়ামস ১৩ রানে ক্রিজে রয়েছেন। অধিনায়ক মাসাকাদজা ক্যারিয়ারের অষ্টম অর্ধশত রান পূর্ণ করেন আজ।

    ৩৫ রানে ব্রায়ান চারির বিদায়ে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। ১৩ রান করেন তিনি। ৪৭ রানে ব্রেন্ডন টেইলর মাত্র ৬ রান করে সাজঘরে ফিরলে দ্বিতীয় উইকেটের পতন ঘটে জিম্বাবুয়ের। দু’টি উইকেটই নেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

    বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে মাত্র একজন পেসার আবু জায়েদকে নিয়ে মাঠে নেমেছে। দলে স্পিনার রয়েছেন তিনজন। বাংলাদেশ দলে দু’জনের টেস্ট অভিষেক হয়েছে। এরা হলেন মিডল অর্ডার ব্যাটসম্যান আরিফুল হক এবং বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম। বাংলাদেশ তাদের খেলা শেষ টেস্ট ম্যাচের দল থেকে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে আজ।

    নাজমুল হোসেন শান্ত ২০১৭ জানুয়ারিতে টেস্টে অভিষেকের পর আজ আবার মাঠে নেমেছেন। ইমরুল কায়েস লিটন দাসকে নিয়ে ‍উদ্বোধন করবেন। ইনজুরির কারণে দলে নেই তামিম ইকবাল ও সাকিব আল হাসান। এছাড়া বাজে পারফরম্যান্সের কারণে একাদশে সুযোগ পাননি কামরুল ইসলাম রাব্বি এবং নুরুল হাসান।

    অপরদিকে জিম্বাবুয়ে দলে আজ দুইজনের অভিষেক হয়েছে। এরা হলেন স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা এবং ব্রেন্ডন মাভুতা। এরা দলে ফিরেছেন ব্রায়ান চারি, রেজিস চাকাবভা এবং টেন্ডাই চাতারা। বাদ পড়েছেন চামু চিবাবা, গ্রায়েম কেমার এবং ক্রিস এমপফু।

    দুই দলের খেলোয়াড়রা হলেন:

    বাংলাদেশ: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহামুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম এবং আবু জায়েদ।

    জিম্বাবুয়ে: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেজিস চাকাবভা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস এবং টেন্ডাই চাতারা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা