টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোয়ার্টারে ইংল্যান্ড – BD Sports 24
  • টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোয়ার্টারে ইংল্যান্ড

    July 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ৪ জুলাই: গতকাল রাতে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচে ইংল্যান্ড টাইব্রেকারে ১(৪)-১(৩) গোলে কলম্বিয়াকে পরাজিত করে অষ্টম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

    নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়েও আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ৫টি শুট আউটের মধ্যে ইংল্যান্ড গোল করে ৪টি। আর কলম্বিয়া গোল করতে সক্ষম হয় ৩টি। ফলে ইংল্যান্ড ১(৪)-১(৩) গোলে কলম্বিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে।

    দুই দলের মধ্যকার খেলাটির প্রথমার্ধ শেষ হয় ০-০ অমীমাংসিতভাবে।

    ৫৭ মিনিটে পেনাল্টি থেকে প্রথমে গোল করে এগিয়ে যায় ইংল্যান্ড। এ সময় কর্নার পায় ইংল্যান্ড। কর্নার কিক-এর সময় বিপদ সীমায় ইংলিশ অধিনায়ক হ্যারি কেনকে কলম্বিয়ার কার্লোস সানচেজ ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ইংলিশ অধিনায়ক হ্যারি কেন গোল করতে ভুল করেননি (১-০)। এবারের বিশ্বকাপে হ্যারি কেন-এর ষষ্ঠ গোল এটি। ৬ গোল করে এককভাবে গোলদাতার তালিকার শীর্ষে রয়েছেন তিনি। সেইসাথে গোল্ডেন বুট জয়ের দৌঁড়েও এগিয়ে রয়েছেন হ্যারি কেন।

    অতিরিক্ত সময়ে ইয়েরি মিনার গোলে সমতা আনে কলম্বিয়া। ৯০+৩ মিনিটে ডান প্রান্ত দিয়ে কর্নার পায় কলম্বিয়া। হুয়ান কোয়াদ্রাদোর নেয়া কর্নার থেকে হেডের সাহায্যে ইংল্যান্ডের জালে বল পাঠান ইয়েরি মিনা (১-১)। এবারের বিশ্বকাপে ইয়েরি মিনার তৃতীয় গোল এটি।

    এরপর অতিরিক্ত সময়ে আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ইংল্যান্ড ৫টির চারটিতে এবং কলম্বিয়া ৫টির তিনটিতে গোল করে। ফলে কোয়ার্টার ফাইনালে পৌঁছে ইংল্যান্ড। অপরদিকে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হল গ্রুপ ‘এইচ’র চ্যাম্পিয়ন কলম্বিয়াকে।

    টাইব্রেকারে ইংল্যান্ডের হ্যারি কেন, রাসফোর্ড, ট্রিপিয়ার এবং ডায়ার গোল করলেও হ্যান্ডারসন গোল করতে ব্যর্থ হন। অপরদিকে কলম্বিয়ার রাদামেল ফ্যালকাও, হুয়ান কুয়াদ্রাদো ও মুরিয়েল গোল করলেও ইউরিব এবং বাক্কা গোল করতে ব্যর্থ হন।

    আগামী ৭ জুলাই শনিবার সামারায় রাত ৮.০০টার কোয়ার্টার ফাইনালের ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে ইংল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা