টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশিয়া – BD Sports 24
  • টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশিয়া

    July 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নিজনি নভগরদ (রাশিয়া), ২ জুলাই: গতকাল দিবাগত রাতে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের চতুর্থ খেলায় ক্রোয়েশিয়া টাইব্রেকারে অর্থাৎ গোলরক্ষকদের অগ্নিপরীক্ষার ম্যাচে ১(৩)-১ (২) গোলে ডেনমার্ককে পরাজিত করে চতুর্থ দল হিসেবে কোয়ার্টার নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া।

    দুই দলের মধ্যকার খেলাটির প্রথম ৪ মিনিটেই ২ গোল। আর বাকি ৮৬ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিট অর্থাৎ ১১৬ মিনিট আর কোনো গোল নেই। ১১৬ মিনিটে অবশ্য ক্রোয়েশিয়া পেনাল্টি পেয়েছিল। কিন্তু তা থেকে গোল করতে ব্যর্থ হন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মড্রিচ। এতে করে পুরো ১২০ মিনিটের খেলার ফলাফল দাঁড়ায় ১-১। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে।

    টাইব্রেকারে ক্রোয়েশিয়ার গোলরক্ষক দানিয়েল সুবাসিচ ৫টি পেনাল্টির তিনটিই রুখে দেন। অপরদিকে ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার মাইকেলও কম যাননি। তিনিও আজ তিনটি পেনাল্টি রুখে দেন। এর মধ্যে ম্যাচের অতিরিক্ত সময়ে লুকা মড্রিচের নেয়া পেনাল্টি কিক তিনি রুখে দেন। আর টাইব্রেকারের দুটি পেনাল্টি ফিরিয়ে দেন ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার মাইকেল।

    টাইব্রেকারে দুই দলের গোলরক্ষকই প্রথম শটটি রুখে দেন। এরপর দ্বিতীয় ও তৃতীয়টিতে গোল হয়। চতুর্থ শটটি আবারও দুই গোলরক্ষক ফিরিয়ে দেন। ডেনমার্কের হয়ে পঞ্চম শটটি নেয়া নিকোলাই জর্গেনসেনের শটটি ফিরিয়ে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক দানিয়েল সুবাসিচ। এরপর ক্রোয়েশিয়ার হয়ে পঞ্চম ও শেষ শটটি করতে আসেন ইভান রেকেটিচ। রেকেটিচের নেয়া শট ডেনমার্কের জাল স্পর্শ করলে টাইব্রেকারে ৩-২ গোলে ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে ক্রোয়েশিয়া।

    ক্রোয়েশিয়ার গোলরক্ষক দানিয়েল সুবাসিচ হচ্ছেন টাইব্রেকারের তিনটি পেনাল্টি রুখে দেয়া দ্বিতীয় গোলরক্ষক। এর আগে ২০০৬ সালে পর্তুগালের রিকার্ডো ইংল্যান্ডের বিপক্ষে তিনটি পেনাল্টি রুখে দিয়েছিলেন।

    আগামী ৭ জুলাই রাত ১২.০০টা সোচিতে কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা