টাইব্রেকারে স্পেনকে বিদায় করে কোয়ার্টারে রাশিয়া – BD Sports 24
  • টাইব্রেকারে স্পেনকে বিদায় করে কোয়ার্টারে রাশিয়া

    July 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো (রাশিয়া) ১ জুলাই: রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডের তৃতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টাইব্রেকারে স্বাগতিক রাশিয়া ৪-৩ গোলে ২০১০’র বিশ্বকাপজয়ী স্পেনকে হারিয়ে তৃতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

    নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হয়। অতিরিক্ত ৩০ মিনিটের খেলায়ও আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে রাশিয়ার গোলরক্ষক ইগর আকিনকিভ দু’ দু’টি পেনাল্টি রুখে দিলে রাশিয়া ৪-৩ গোলে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে।

    স্পেনের হয়ে প্রথম দুটি পেনাল্টি কিক থেকে ইনিয়েস্তা ও জেরার্ড পিকে গোল করেন। কিন্তু স্পেনের কোক-এর নেয়া তৃতীয় শটটি রাশিয়ার গোলরক্ষক ইগর আকিনকিভ ফিরিয়ে দেন। চতু্র্থ শটে সার্জিও র‌্যামস গোল করেন। কিন্তু লাগো আসপাস-এর নেয়া পঞ্চম শটটি রাশিয়ার গোলরক্ষক ইগর আকিনকিভ হাতে ফেরাতে ব্যর্থ হলেও বাম পা দিয়ে বলটি ফিরিয়ে দেন তিনি। সেইসাথে উল্লাসে ফেটে পড়ে রাশিয়ার খেলোয়াড়-কর্মকর্তা ও সমর্থকরা।

    অপরদিকে রাশিয়ার হয়ে পেনাল্টি কিক নেয়া টানা চারজন গোল করেন। এরা হলেন-সমোলভ, ইগনাশেভিচ, গলোভিন ও চেরিশেভ। স্পেনের কোক ও লাগো আসপাস পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় পঞ্চম পেনাল্টি কিকটি করার প্রয়োজন পড়েনি রাশিয়ার।

    ১২ মিনিটে মাথায় সার্জি ইগনাশেভিচ-এর আত্মঘাতি গোলে ১-০তে পিছিয়ে পড়ে রাশিয়া।

    ৪১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা আনে রাশিয়া। এ সময় গোলমুখে আরটেম ডিজুবার নেয়া হেড জেরার্ড পিকের হাতে লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে আরটেম ডিজুবা গোল করে সমতা আনেন (১-১)।

    আজ রাতে ডেনমার্ক ও ক্রোয়েশিয়ার মধ্যকার বিজয়ী দলের সাথে আগামী ৭ জুলাই কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে রাশিয়া।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা