টাঙ্গাইল যেভাবে ফাইনালে- – BD Sports 24
  • টাঙ্গাইল যেভাবে ফাইনালে-

    May 7th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ মে: জেএফএ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবলের ফাইনালে উঠেছে টাঙ্গাইল জেলা। টাঙ্গাইল জেলা যেভাবে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো তার দিকে নজর দেয়া যাক।

    আঞ্চলিক পর্বে গাজীপুর ভেন্যুর দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে টাঙ্গাইল জেলা। ২৫ এপ্রিল প্রথম মুখোমুখিতে শেরপুর জেলাকে ৬-০ গোলে পরাজিত করে টাঙ্গাইল। এরপর দ্বিতীয় ম্যাচে ২৬ এপ্রিল স্বাগতিক গাজীপুর জেলাকে ১০-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে পৌঁছে টাঙ্গাইল।

    ২৭ এপ্রিল ফাইনালে ময়মনসিংহ জেলাকে ২-০ গোলে পরাজিত করে ভেন্যু চ্যাম্পিয়ন হিসেবে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। আঞ্চলিক পর্বে টাঙ্গাইল জেলা ১৮টি গোল করলেও তাদের জালে বল স্পর্শ করেনি।

    এরপর ঢাকার কমলাপুর স্টেডিয়ামে গ্রুপ ‘বি’র দল হিসেবে চূড়ান্ত পর্বের লড়াইয়ে নামে টাঙ্গাইল। ১ মে টাঙ্গাইল তাদের প্রথম খেলায় মাগুরা জেলাকে ৮-০ গোলে পরাজিত করে শুভ সূচনা করে। ৩ মে ঠাকুরগাঁও জেলাকে ৩-১ গোলে পরাজিত করে এবং ৪ মে গ্রুপ পর্বের শেষ ম্যাচে রাজশাহীকে ৪-০ গোলে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে।

    গ্রুপ পর্বের ৩ খেলায় ১৫ গোল করলেও হজম করেছে মাত্র ১ গোল।

    ৬ মে দ্বিতীয় সেমিফাইনালে রংপুরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে জায়গা করে নেয় টাঙ্গাইল জেলা। চূড়ান্ত পর্বে সেমিফাইনাল অবধি টাঙ্গাইলের শাহেদা আক্তার হ্যাটট্রিকসহ করেছেন ৬ গোল। রেহেনাও করেছেন ৬ গোল। আর রত্না করেছেন ৩ গোল। এই তিনজন মিলে করেছেন ১৫ গোল। রংপুরের নাসরিন ৭ গোল করে গোলদাতার শীর্ষে রয়েছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা