টানা দ্বিতীয় জয়ে ফাইনালের পথে আফগানিস্তান – BD Sports 24
  • টানা দ্বিতীয় জয়ে ফাইনালের পথে আফগানিস্তান

    September 15th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৫ সেপ্টেম্বর: ত্রিদেশীয় টি-২০ সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ২৮ রানে হারানোর পর আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ২৫ রানে পরাজিত করেছে আফগানিস্তান। ফলে টানা দুই ম্যাচ জিতে ফাইনালের পথ অনেকটা মসৃণ করে রাখলো আফগানরা।

     

    আফগানিস্তানের করা ১৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৯.৫ ওভারে ১৩৯ রানে অলআউট হলে ২৫ রানে জিতে যায় আফগানিস্তান। আফগানিস্তানের তরুণ পেসার মুজিব উর রহমান মাত্র ১৫ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া ফরিদ আহমাদ, রশিদ খান ও গুলবদিন নায়েম দু’টি করে উইকেট শিকার করেন।

     

    আফগান বোলারদের দাপটে বাংলাদেশের দুই ব্যাটসম্যান লিটন দাস ও সৌম্য সরকার রানের খাতাও খুলতে পারেননি। এছাড়া ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন মুশফিকুর রহীম (৫ রান) এবং মোহাম্মদ সাইফুদ্দিন (২ রান)।

     

    পঞ্চম উইকেটে মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান ৫৮ রানের পার্টনারশিপ গড়েন। মাহমুদুল্লাহ দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে আউট হন। তার ৩৯ বলের ইনিংসে ৫টি চারের মার ছিল। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আসে সাব্বির রহমানের ব্যাট থেকে।

     

    এছাড়া আফিফ হোসেন ১৬, অধিনায়ক সাকিব ১৫ ও মোসাদ্দেক হোসেন ১২ রান করে আউট হন। শেষ ব্যাটসম্যান হিসেবে মোস্তাফিজুর রহমানের ৭ বলে ২ চার  ও ১ ছক্কায় করা ১৫ রান ব্যবধান কমিয়েছে মাত্র।

     

    এর আগে মিরপুর স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-২০ সিরিজে বাংলাদেশের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ নবী ও আসগর আফগানের অসাধারণ ব্যাটিংয়ে ৬ উইকেটে ১৬৪ রানের বড় সংগ্রহ গড়ে আফগানরা।

     

    এই দুই ব্যাটসম্যান পঞ্চম উইকেট জুটিতে ৭৯ রানের পার্টনারশিপ গড়েন। আসগর আফগান ৪০ রানে আউট হলেও মোহাম্মদ নবী ৮৪ রানে অপরাজিত থাকেন। আসগর আফগান ৩৭ বলে তিন চার ও দুই ছক্কায় করেন ৪০ রান।

     

    পঞ্চম উইকেটে মোহাম্মদ নবী করিম জানাতকে সাথে নিয়ে ১৯ বলে অপরাজিত ৪৩ রানের পার্টনারশিপ গড়লে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৬৪/৬। মোহাম্মদ নবী ৫৪ বলে তিন চার ও সাত ছক্কায় ৮৪ রানে অপরাজিত থাকেন। করিম জানাত অপরাজিত থাকেন ৫ রানে।

     

    বাংলাদেশের পেসার মোহাম্মদ সাইফুদ্দিন ৩৩ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। অধিনায়ক সাকিব আল হাসান নেন ২ উইকেট।

     

    ম্যাচসেরা হন আফগানিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ নবী।

     

    আগামি ১৮ সেপ্টেম্বর চট্টগ্রামে বাংলাদেশ তাদের তৃতীয় খেলায় জিম্বাবুয়ের মোকাবেলা করবে।

     

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা