টানা দ্বিতীয় জয়ে শীর্ষে লেবানন – BD Sports 24
  • টানা দ্বিতীয় জয়ে শীর্ষে লেবানন

    September 17th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৭ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় খেলায় ফরোয়ার্ড জারা আসসাফ-এর হ্যাটট্রিকসহ চার গোলের সুবাদে সংযু্ক্ত আরব আমিরাতকে ৬-৩ গোলে পরাজিত করেছে লেবানন।

    প্রথম খেলায় বাহরাইনের বিপক্ষে ৮-০ গোলের বড় জয় পেয়েছিল লেবানন। এর ফলে টানা দ্বিতীয় জয়ে ২ খেলায় ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে লেবানন।

    অপরদিকে টানা দুই ম্যাচ হারে এখনো পয়েন্টে দেখা পায়নি সংযুক্ত আরব আমিরাত।

    ২ মিনিটে পেনাল্টি পেয়ে গোল করতে ব্যর্থ হয় লেবানন। এ সময় সংযু্ক্ত আরব আমিরাতের বিপদ সীমায় তাদের রক্ষণভাগের এক খেলোয়াড়ের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।জারা আসসাফ-এর নেয়া পেনাল্টি কিক আমিরাত গোলরক্ষক হুদা হোসাইন ডানদিকে ঝাঁপিয়ে প্রতিহত করেন।

    ৯ মিনিটে বাম প্রান্ত দিয়ে ডি বক্সের বাইরে থেকে জারা আসসাফ-এর নেয়া দূরপাল্লার শট সংযুক্ত আরব আমিরাতের জালে জড়িয়ে যায় (১-০)।

    ২০ মিনিটে আবারও গোল করে এগিয়ে যায় লেবানন। এ সময় লেবানের মিডফিল্ডার মারিয়া মানসুরের লম্বা থ্রু পাস থেকে বল পেয়ে ফরোয়ার্ড ফারাহ এল তায়ার ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে আমিরাতের গোলরক্ষককে পরাস্ত করেন (২-০)।

    ২২ মিনিটে গোল পরিশোধের সহজ সুযোগ নষ্ট করে সংযু্ক্ত আরব আমিরাতের স্ট্রাইকার ঘারিব আলমাজরুই লেবানন গোলরক্ষক জুডি এল তায়ারাকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। তার নেয়া শট লেবানন গোলরক্ষক রুখে দিলে গোল পরিশোধ করা হয়নি আমিরাতের।

    ৩৬ মিনিটে আবারও গোল পরিশোধের সুযোগ নষ্ট করে আমিরাত। এ সময় বাম প্রান্ত থেকে অধিনায়ক সাহাদ খালেদের ক্রসে ফাতেমা গোলাম মারজুকির নেয়া হেড সাইড বার ঘেঁষে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি আমিরাতের।

    ৩৯ মিনিটে একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে গোল পরিশোধ করে আমিরাত। এ সময় বাম প্রান্ত থেকে আমিরাতের স্ট্রাইকার সাদ খালেদের নেয়া গোলমুখে শট লেবানন গোলরক্ষক ফেরাতে ব্যর্থ হলে রিম আলমাহরি ডান পায়ে ফাঁকা পোস্টে বল ঠেলে দেন (১-২)।

    ৪২ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন জারা আসসাফ। ডি বক্সের বেশ বাইরে থেকে ডান পায়ের শটে আমিরাত গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে বল পাঠান জারা আসসাফ (৩-১)।

    ৪৫ মিনিটে আরও একটি পরিশোধ করে আমিরাত। এ সময় বাম প্রান্ত দিয়ে কর্নার পায় আমিরাত। সাহাদ খালেদের নেয়া কর্নার লেবানন গোলসীমায় জটলার সৃষ্টি হয়। জটলা থেকে আমিরাতের স্ট্রাইকার ঘারিব আলমাজরুই ডান পায়ের শট বল জালে ঠেলে গেন (২-৩)।

    প্রচণ্ড গরমের কারণে প্রথমার্ধে দুইবার করে পানি পানের বিরতি দেন রেফারি। ঢাকার তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস থাকলেও আর্দ্রতা বেশি থাকায় দুই দলের খেলোয়াড়রা এমনকি রেফারিও ক্লান্ত হয়ে পড়ছিলেন।

    ৪৭ মিনিটে পেনাল্টি থেকে আরও একটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন লেবাননের ফরোয়ার্ড জারা আসসাফ। সেইসাথে দলকে ৪-২ গোলে এগিয়ে দেন। এ সময় ডান প্রান্ত দিয়ে ক্ষিপ্রতার সাথে আমিরাতের বিপদসীমায় ঢুকে পড়েন লেবাননের স্ট্রাইকার নাথানি আলাবেদ। তাকে আমিরাতের  ঘারিব আলমাজরুই ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করেন জারা আসসাফ (৪-২)।

    ৫২ মিনিটে একটি জোরালো আক্রমণ থেকে লেবাননের বদলি স্ট্রাইকার সিনতিয়া সালহা নিজের প্রথম এবং দলের পঞ্চম গোলটি করেন (৫-২)।

    ৫৩ মিনিটে আরও একটি গোল শোধ করে আমিরাত। এ সময় ডান প্রান্ত থেকে ঘারিব আলমাজরুই’র নেয়া শট লেবাননের গোলরক্ষকের হাতে লেগে কিছুটা সামনে আসলে তা থেকে আমিরাত অধিনায়ক সাহাদ খালেদ ডান পায়ের শটে বল জালে পাঠান (৩-৫)।

    এ সময় লেবাননের মোটাসোটা গোলরক্ষক জুডি এল তায়ারা আহত হয়ে মাঠ ছাড়েন। তার বদলে মাঠে নামেন সিনাল ব্রিচি।

    ৬৫ মিনিটে আবারও পেনাল্টি পায় লেবানন। তা থেকে জারা আসসাফ নিজের চতুর্থ এবং দলের ষষ্ঠ গোলটি করেন (৬-৩)।

    বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ৬-৩ গোলের সংযু্ক্ত আরব আমিরাতকে হারিয়ে টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে লেবানন।

    একই মাঠে আগামী ১৯ সেপ্টেম্বর দুপুর ১১.৩০টায় লেবানন তাদের তৃতীয় খেলায় মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশের।

    অপরদিকে ২১ সেপ্টেম্বর বেলা ৩.৩০টায় স্বাগতিক বাংলাদেশের মোকাবেলা করবে সংযুক্ত আরব আমিরাত।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...