টানা দ্বিতীয় জয়ে গ্রুপ শীর্ষে স্কটল্যান্ড – BD Sports 24
  • টানা দ্বিতীয় জয়ে গ্রুপ শীর্ষে স্কটল্যান্ড

    March 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ৬ মার্চ: ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে টানা দুই ম্যাচ জিতে গ্রুপ ‘বি’র শীর্ষে রয়েছে স্কটল্যান্ড। স্কটল্যান্ড প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে হারানোর পর আজ দ্বিতীয় ম্যাচে হংকংকে ৪ উইকেটে পরাজিত করেছে। ফলে দুই খেলায় ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’র শীর্ষে রয়েছে স্কটল্যান্ড। সেই সাথে সুপার সিক্সের পথে অনেকটা এগিয়ে গেল স্কটল্যান্ড।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে হংকং স্কটল্যান্ডের বোলারদের বোলিং তোপের মুখে ৩৮.৮ ওভারে ৯১ রানে অলআউট হয়। স্কটল্যান্ড বোলারদের দাপটে হংকং-এর তিনজন ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন। এরা হলেন নিজাকাত খান ২৬ম আইজাজ খান ১৭ ও ইহসান খান ১৬। এছাড়া তিন ব্যাটসম্যান অংশুমান রাথ, ম্যাককিচনি ও ইহসান নওয়াজ রানের খাতাও খুলতে পারেননি।

    স্কটল্যান্ডের ডানহাতি স্পিনার টম সোলে মাত্র ১৫ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া ইভান্স তিনটি ও মার্ক ওয়াট দুটি উইকেট নেন।

    ৯২ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্কটল্যান্ডকেও বেগ পেতে হয়। ৯২ রান তুলতে ৬ উইকেট খোয়াতে হয় স্কটল্যান্ডকে। অধিনায়ক কোয়েটজারের ৪১ রানের সুবাদে ২৩.৩ ওভারে ৯২ রান স্কোরবোর্ডে জমা করে স্কটল্যান্ড। ফলে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। এছাড়া মানসে ২২ এবং আগের ম্যাচে সেঞ্চুরি করা ম্যাকলিওড এদিন ১০ রান করে আউট হন।

    ম্যাচসেরা হন ১৫ রানে ৪ উইকেট শিকার করা স্কটল্যান্ডের ডানহাতি স্পিনার টম সোলে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা