টানা দ্বিতীয় জয়ে সিরিজ জয় ইংলিশদের – BD Sports 24
  • টানা দ্বিতীয় জয়ে সিরিজ জয় ইংলিশদের

    September 6th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ৬ সেপ্টেম্বর: প্রথম টি-২০ ম্যাচে সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ রানের নাটকীয় জয়ে সিরিজে ১-০তে এগিয়ে ছিলো স্বাগতিক ইংল্যান্ড। আজ দ্বিতীয় টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে পরাজিত করায় টানা দ্বিতীয় জয়ে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে ইংলিশরা।

     

    অস্ট্রেলিয়ার করা ৭ উইকেটে ১৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান স্কোরবোর্ডে জমা করে ইংলিশরা। ফলে ৬ উইকেটের সহজ জয়ের পাশাপাশি এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটস্থ করে মরগান বাহিনী।

     

    ১৫৮ রান তাড়া করতে নেমে ১৯ রানেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। জনি বেয়ারস্টো হিট উইকেট হয়ে সাজঘরে ফিরেন। ৯ রান করেন তিনি।

     

    দ্বিতীয় উইকেটে ওপেনার জস বাটলার ও ডেভিড মালান ৮৭ রানের বড় পার্টনারশিপ গড়ে দলের জয়কে সহজ করে দেন। অ্যাস্টন আগারের বলে স্টয়নিসের হাতে ক্যাচ দিয়ে আউট হন ডেভিড মালান। ৩২ বলে ৭টি চারের সাহায্যে ৪২ রান করেন ডেভিড মালান।

     

    দলীয় ১২২ রানে আবারও আঘাত হানেন অ্যাস্টন আগার। আগারের এবারের শিকার টম ব্যান্টন। ২ রান করা ব্যান্টন আগারের বলে প্যাট কামিন্সের হারে ধরা পড়ে প্যাভিলিয়নে ফেরত যান।

     

    এরপর ১৩৫ রানে অধিনায়ক মরগানের বিদায়ে চতুর্থ উইকেট হারায় ইংলিশরা। অসি স্পিনার অ্যাডাম জাম্পার বলে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মরগান। মরগান করেন ৭ রান।

     

    মরগান যখন বিদায় নেন তখন ইংলিশদের জয়ের জন্য প্রয়োজন ছিল ২৩ রান। পঞ্চম উইকেটে জস বাটলার ও মঈন আলীকে এই রান তুলতে কোনো বেগ পেতে হয়নি। শেষ ২ ওভারে জয়ের জন্য ইংলিশদের দরকার ছিলো ১৮ রান। ১৯তম ওভারটি করতে আসেন অ্যাডাম জাম্পা। প্রথম বলে ১ রান নেন জস বাটলার। দ্বিতীয় বলে মঈন আলী অনেকটা এগিয়ে এসে লং-অফের উপর দিয়ে ছক্কা হাঁকান। তৃতীয় বলটিও দুর্দান্ত শটে সীমানাছাড়া করেন মঈন আলী।

     

    চতুর্থ বলে মঈন আলী ১ রান নিলে স্ট্রাইকে আসেন ওপেনার জস বাটলার। পঞ্চম বলটি বস বাটলার অবলীলায় ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে ভিড়ান। খেলা তখনো বাকি ৭ বল।

     

    জস বাটলার ক্যারিয়ারের নবম ফিফটির দেখা পান। ৫৪ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন জস বাটলার। এটি তার ক্যারিয়ার সেরা ব্যাটিং। এর আগে টি-২০তে তার সর্বোচ্চ সংগ্রহ ছিলো ৭৩ রান। মঈন আলী ৬ বলে ১ চার ও ১ ছক্কায় ১৩ রানে অপরাজিত থাকেন।

     

    অসি বোলারদের মধ্যে অ্যাস্টন আগার ২টি ও অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক একটি করে উইকেট নেন।

     

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে সফরকারী অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ৪০ রান আসে অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে।

     

    এছাড়া মার্কাস স্টয়নিস ৩৫, গ্লেন ম্যাক্সওয়েল ২৬, অ্যাস্টন আগার ২৩, প্যাট কামিন্স অপ. ১৩ ও স্টিভেন স্মিথ ১০ রান করে আউট হন।

     

    ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস জর্ডান ২টি এবং আর্চার, উড ও আদিল রশিদ একটি করে উইকেট নেন। বাকি ২টি ছিলো রান আউট।

     

    ম্যাচসেরা হন ইংলিশ ওপেনার জস বাটলার। আগামি ৮ সেপ্টেম্বর মঙ্গলবার তৃতীয় টি-২০তে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় রাত ১১.০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...