টানা দ্বিতীয় জয় সিলেট সিক্সার্সের – BD Sports 24
  • টানা দ্বিতীয় জয় সিলেট সিক্সার্সের

    November 5th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ০৫ নভেম্বর: বিপিএলের পঞ্চম আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে সিলেট সিক্সার্স। গতকাল প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারানোর পর আজ দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৪ উইকেটে পরাজিত করেছে সিলেট সিক্সার্স।

    কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেয়া ১৪৬ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেতে এক বল বাকি থাকতেই ৬ উইকেটে ১৪৮ স্কোরবোর্ডে জমা করলে ৪ উইকেটে জিতে যায় নাসির হোসেনের সিলেট সিক্সার্স।

    উদ্বোধনী জুটিতে উপল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার ৭৩ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। বিপিএলের এবারের আসরের প্রথম ফিফটি করা আন্দ্রে ফ্লেচার ৩৬ রান করে আউট হন। ৫টি বাউন্ডারি ও দু’টি ছক্কার মার রয়েছে তার ২৯ বলের ইনিংসে।

    স্কোরবোর্ডে আর মাত্র ১০ রান যোগ করতেই ব্যক্তিগত ৩ রানে সাজঘরে ফিরেন সাব্বির রহমান। প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও ফিফটি করেন উপল থারাঙ্গা। ৫১ রান করে আউট হন থারাঙ্গা। ৪০ বল মোকাবেলায় ৫টি চার ও দু’টি ছক্কা হাঁকান তিনি। দলীয় রান তখন ১০২।

    অধিনায়ক নাসির হোসেনও এদিন সুবিধা করতে পারেননি। ১৮ রান করেন তিনি। শেষ ওভারে জয়ের জন্য সিলেটের প্রয়োজন পড়ে ১০ রান। ক্রিজে ছিলেন প্লাংকেট ও শুভাগত হোম। কুমিল্লার হয়ে শেষ ওভার করতে আসেন ডোয়াইন ব্রাভো। প্রথম বলেই শুভাগত হোম সরাসরি বোল্ড করে দেন ব্রাভো।

    শুভাগত হোমের বিদায়ে ক্রিজে আসেন উইকেটরক্ষক নূরুল হাসান। ব্রাভো দ্বিতীয় বলটি লং অন-এর উপর দিয়ে ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের দিকে নিয়ে যান। পরের বল কাভারে ঠেলে দিয়েই একটি রান নেন নুরুল হাসান। চতুর্থ বলে প্লাংকেট এক রান নিলে শেষ ২ বলে জয়ের জন্য দরকার হয় ২ রান। কিন্তু পঞ্চম বলটি থার্ড ম্যান অঞ্চল দিয়ে সীমানা ছাড়া করে দলকে জয় উপহার দেন নূরুল হাসান। ১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে ৪ উইকেটে জয় তুলে নেয় সিলেট।

    কুমিল্লার বোলারদের মধ্যে ব্রাভো দুটি এবং রশিদ খান ও মোহাম্মদ নবী একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান করে কুমিল্লা। কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৬০ রান করে মারলন স্যামুয়েলস। ৪৭ বলে দু’টি চার ও তিন ছক্কায় ওই রান করে স্যামুয়েলস।

    এছাড়া লিটন দাস ২১, ইমরুল কায়েস ১২, অলোক কাপালী ২৬ এবং ডোয়াইন ব্র্যাভো করেন অপ: ১১ রান।

    সিলেট সিক্সার্সের বোলারদের মধ্যে তাইজুল ও সানটকি দু’টি করে এবং নাসির হোসেন ও প্লাংকেট একটি করে উইকেট নেন।

    ম্যান অব দ্য ম্যাচ হন উপল থারাঙ্গা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা