টানা ৪ হারে হোয়াইটওয়াশের পথে পাকিস্তান – BD Sports 24
  • টানা ৪ হারে হোয়াইটওয়াশের পথে পাকিস্তান

    January 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হ্যামিলটন, ১৬ জানুয়ারি: নিউজিল্যান্ড সফরটা মোটেও ভালো কাটছে না পাকিস্তানের। একের পর এক ম্যাচ হেরেই চলেছে তারা। প্রথম তিনটি ওয়ানডে ম্যাচ হারের পর আজ হ্যামিলটনে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটিতে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটে হারের তিক্ত স্বাদ পেয়েছে পাকিস্তান। এর ফলে টানা চার হারে কিউইদের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পাওয়াটা এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ১৯ জানুয়ারি শেষ ওয়ানডে ম্যাচটি হারলেই কিউইদের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পাবে পাকিস্তান।

    টস জিতলেও এদিন ম্যাচ জিততে ব্যর্থ হয় পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৬২ রান করে পাকিস্তান।

    পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন মোহাম্মদ হাফিজ। এছাড়া ওপেনার ফখর জামান ৫৪, অধিনায়ক সরফরাজ আহমেদ ৫১ ও হারিস সোহেলের ৫০ রান উল্লেখযোগ্য।

    কিউই বোলারদের মধ্যে টিম সাউদি তিনটি এবং উইলিয়ামসন নেন দুই উইকেট।

    ২৬৩ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দুই কিউই ওপেনার মার্টিন গাপতিল ও কলিন মনরো ৮৮ রানের দারুণ সূচনা এনে দেন। কলিন মনরো ৫৬ রান করে আউট হন। গাপতিল ৩১ ও কেন উইলিয়ামসন ৩২ রান করে বিদায় নেন।

    ১৫৪ রানে পঞ্চম উইকেটের পতন ঘটলেও ষষ্ঠ উইকেটে নিকহলস ও কলিন ডি গ্রানধোমে আর কোনো আউটের সুযোগ না দিয়ে ১০৯ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এই জুটির কল্যাণে ৪৫.৫ ওভারে ৫ উইকেটে ২৬৩ রান স্কোরবোর্ডে জমা করলে ৫ উইকেটে জিতে যায় কিউইরা। সেই সাথে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-০তে এগিয়ে রইল স্বাগতিকরা।

    নিকহলস ৫২ রানে অপরাজিত থাকেন। অপর ব্যাটসম্যান কলিন ডি গ্রানধোমে মাত্র ৪০ বলে ৭ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন।

    পাকিস্তানি বোলারদের মধ্যে সাদাব খান তিনটি এবং রুম্মন রইস ও হারিস সোহেল একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের কলিন ডি গ্রানধোমে।

    আগামী ১৯ জানুয়ারি ওয়েলিংটনে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-পাকিস্তান। বাংলাদেশ সময় ভোর ৪-০০টা শুরু হবে খেলাটি।

     

    বিডস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা