টিভি-দর্শকে নজির গড়বে এবারের আইপিএল: সৌরভ – BD Sports 24
  • টিভি-দর্শকে নজির গড়বে এবারের আইপিএল: সৌরভ

    September 1st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ০১ সেপ্টেম্বর: মহামারী করোনা ভাইরাসের কারণে আইপিএলের ত্রয়োদশ আসর হবে সংযুক্ত আরব আমিরাতে। তবে খেলাগুলো হলো দর্শকহীন। তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী মনে করেন, মাঠে আসার সুযোগ না পেয়ে এবার টিভিতে রেকর্ডসংখ্যক মানুষ আইপিএলের খেলাগুলো দেখবে। আগের চাইতে সবচেয়ে বেশি ‘টিআরপি’ হবে আসন্ন আইপিএলের।

     

    ২৯ মার্চ থেকে আইপিএল শুরুর নির্ধারিত সূচি ছিলো। কিন্তু করোনার কারণে সঠিক সময়ে শুরু হতে পারেনি আইপিএলের ত্রয়োদশ আসর। তবে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসছে আইপিএল। কিন্তু জৈব-সুরক্ষা, কড়া স্বাস্থ্যবিধির সাথে রুদ্ধদার স্টেডিয়ামে হবে আইপিএল।

     

    মাঠে আসতে না পারলেও, টিভিতে আইপিএলের দিকে ঠিক চোখ থাকবে ক্রিকেটপ্রেমিদের। তাই ভারতের সাবেক সফল অধিনায়ক গাঙ্গুলী মনে করেন, এবারই সবচেয়ে বেশি মানুষ টিভিতে খেলা দেখবে।

     

    সোমবার এক অনলাইন অনুষ্ঠানে গাঙ্গুলী বলেন, ‘টিভি সম্প্রচারকারী সংস্থা আশা করছে, এবার সর্বোচ্চ সংখ্যক মানুষ আইপিএল-এর খেলা দেখবেন। মাঠে না যেতে পারায়, টিভির পর্দায় সকলে চোখ থাকবে।’
    দর্শকশূন্য স্টেডিয়ামে ক্রিকেটারদের খেলতে সমস্যা হবে কি-না, এমন উত্তরে গাঙ্গুলী বলেন, ‘সকলেই পেশাদার ক্রিকেটার। তাদের খুব বেশি সমস্যা হবার কথা নয়। বর্তমান পরিস্থিতির কথা সকলেই জানে। তাই আমার মনে হয়, দর্শক ছাড়া মাঠ দ্রুত মানিয়ে নিতে পারবে তারা। তবে কয়েক দিনের মধ্যে স্টেডিয়ামে ৩০ শতাংশ মানুষ খেলা দেখার অনুমতি পেতে পারে। কিন্তু ব্যাপারটি খুবই কঠিন। মাঠে প্রবেশ করতে দেওয়া হলে, সকলকে পরীক্ষা করতে হবে।’

     

    আইপিএল দিয়ে ক্রিকেটপ্রেমিদের কাছে একটি বার্তা পাঠাতে চান গাঙ্গুলী। সেটি কি, তা নিজেই বলেন গাঙ্গুলী, ‘আজ থেকে পাঁচ-ছয় মাস পর হয়তো প্রতিষেধক বেরিয়ে যাবে। এরপর সব কিছুই হয়তো স্বাভাবিক হয়ে যাবে। আমরা চাইলে এবার আইপিএল নাও করতে পারতাম। কিন্তু মানুষ তো কত রকম বিপদ থেকে ফিরে এসেছে। যুদ্ধে লড়াই করে জিতে ফিরে এসেছে। দুর্যোগ থেকে ঘুরে দাঁড়িয়েছে। আমার বিশ্বাস, এই মহামারী থেকেও সকলে ঘুরে দাঁড়াবে। আইপিএল আয়োজন করে মানুষের মধ্যে একটা ধারণা তৈরি করতে চেয়েছি, সব কিছু স্বাভাবিক হয়ে উঠবে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...