টি২০ সিরিজ জয় বাংলাদেশ ‘এ’ দলের – BD Sports 24
  • টি২০ সিরিজ জয় বাংলাদেশ ‘এ’ দলের

    August 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডাবলিন, ১৮ আগস্ট: আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ ম্যাচের টি-২০ সিরিজ ২-১এ জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। গতরাতে আনঅফিসিয়াল চতুর্থ ও শেষ টি-২০ ম্যাচে বাংলাদেশ ৬ উইকেটে হারিয়েছে আইরিশদের। ফলে ২-১এ সিরিজ জয় নিশ্চিত হয় জুনিয়র টাইগারদের।

    প্রথম টি২০ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে পরাজিত করে সিরিজে ১-০তে এগিয়ে যায় বাংলাদেশ ‘এ’। দ্বিতীয় টি২০ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় টি২০ ম্যাচে আয়ারল্যান্ড ডিএল মেথডে ৫১ রানে বাংলাদেশ ‘এ’ দলকে পরাজিত করে সিরিজে সমতা আনে।

    ডাবলিনে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচটি ১৮ ওভারে নির্ধারণ করা হয়। ১৮ ওভার ব্যাট করে ৫ উইকেটে ১৮৩ রান করে আয়ারল্যান্ড। পোর্টারফিল্ড ৭৮ ও সিং অপরাজিত ৬৭ রান করেন। বাংলাদেশের সাইফউদ্দিন ২৮ রানে ৪ উইকেট নেন।

    জয়ের জন্য ১৮৪ রানের বড় টার্গেটে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ১১৭ রান যোগ করেন বাংলাদেশের দুই ওপেনার মোহাম্মদ মিথুন ও অধিনায়ক সৌম্য সরকার। ৩০ বলে ২টি চার ও ৪ ছক্কায় ৩০ বলে ৪৭ রান করে থামেন সৌম্য। তবে অন্যপ্রান্তে ব্যাট হাতে অবিচল ছিলেন মিথুন।

    প্রথম দু’ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ মিথুন ২৩ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত ৩৯ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ৭টি চার ও ৬টি ছক্কার মার ছিলো।

    সৌম্য-মিথুনের গড়ে দেওয়া জয়ের ভিতকে যথাযথভাবে কাজে লাগায় বাংলাদেশের পরবর্তী ব্যাটসম্যানরা। তাই ৭ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। পরের দিকে বাংলাদেশের পক্ষে আল আমিন ২১, মুমিনুল হক ১১, নাজমুল হোসেন শান্ত ৬ ও জাকির হাসান ১৩ রান করেন।

    ওয়ানডে সিরিজ সমতায় শেষ হলেও, টি-২০ সিরিজ ঠিকই জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’।

     

    বিডিস্পোর্টস২৪ ডটজম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা