টি-২০তে দানবীয় গেইলের যত রেকর্ড – BD Sports 24
  • টি-২০তে দানবীয় গেইলের যত রেকর্ড

    December 13th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৩ ডিসেম্বর: টি-২০ ক্রিকেটে একের পর এক রেকর্ড করেই চলেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল। টি-২০ ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান, সবচেয়ে বেশি ছক্কা, সবচেয়ে বেশি সেঞ্চুরি, এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা, এক ইনিংসে সবচেয়ে বেশি রান, সবচেয়ে বেশি পার্টনারশিপ সবই তার দখলে রেখেছেন বা-হাতি এই ক্যারিবীয় ওপেনার।

    গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের পঞ্চম আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটস-এর বিপক্ষে রংপুর রাইডার্সের এই ক্রিকেটার এক ইনিংসে সর্বোচ্চ ১৮টি ছক্কা হাঁকানোর নতুন রেকর্ডের জন্ম দেন। আগের রেকর্ডটিও ছিল তার দখলে (১৭টি)।

    ৬৯ বলে ৫ চার ও ১৮ ছক্কায় ১৪৬ রানের অপরাজিত থাকেন গেইল। এরফলে বিপিএলের এবারের আসরের তিন সেঞ্চুরির দু’টি করেছেন গেইল। এদিন বিপিএলের পঞ্চম সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান তিনি। এটি তার টি-২০ ফরম্যানের ২০তম সেঞ্চুরি। আর টি-২০তে ২০তম সেঞ্চুরি করা একমাত্র ক্রিকেটার তিনি। শুধু কী তাই। এদিন প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-২০তে ১১ হাজার রানের ক্লাবে নিজের নাম লেখান গেইল।

    এদিন দ্বিতীয় উইকেট জুটিতে ব্রেন্ডন ম্যাককালামকে সাথে নিয়ে ২০১ রানের অপরাজিত পার্টনারশিপ গড়েন ক্রিস গেইল। যা কীনা টি-২০ ফরম্যাটে যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ।

    টি-২০তে এক ম্যাচে সবচেয়ে রানের মালিকও গেইল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০১৩ সালে সাহারা পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ১৭টি ছক্কার সাহায্যে ১৭৫ রানে অপরাজিত থাকেন গেইল।

    বিপিএলের পঞ্চম আসরের সর্বোচ্চ রানের (৪৮৫ রান) মালিকও গেইল। ১১ ম্যাচে ছক্কা হাঁকিয়েছেন ৪৭টি। যা এবারের আসরের সবচেয়ে বেশি। টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ডও নিজের দখলে রেখেছেন তিনি। টি-২০ ক্রিকেটে তার মোট ছক্কা ৮১৯টি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১