টি-২০তে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকতেন জোন্স: শচিন – BD Sports 24
  • টি-২০তে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকতেন জোন্স: শচিন

    September 26th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ২৬ সেপ্টেম্বর: সংক্ষিপ্ত ভার্সনে খেলার সুযোগ পেলে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকতেন সদ্য প্রয়াত অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ডিন জোন্স। তাকে দলে ভেড়াতে টানাটানি হতো বলে মন্তব্য করলেন ভারতের সাবেক খেলোয়াড় শচিন টেন্ডুলকার।

     

    গত শুক্রবার ভারতের মুম্বাইয়ের একটি হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার জোন্স। সংযুক্ত আরব আমিরাতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরে ধারাভাষ্যকার হিসেবে স্টার স্পোর্টসের সাথে যুক্ত থাকায় ভারতে অবস্থান করছিলেন জোন্স। মুম্বাইর এক হোটেলে আকস্মিক মৃত্যু হয় তার।

     

    জোন্সের মৃত্যুতে শোকের ছাড়া নেমে এসেছে বিশ্ব ক্রিকেটে। তার প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি, বিভিন্ন স্মৃতি রোমন্থন করছেন বিশ্ব ক্রিকেটের খেলোয়াড়রা। বাদ যাননি টেন্ডুলকারও। কারণ শৈশব থেকেই জোন্সের বড় ভক্ত ছিলেন তিনি।

     

    টেন্ডুলকার বলেন, ‘আমি শৈশব থেকেই জোন্সের বড় ভক্ত ছিলাম। তার অনেক খেলা দেখেছি। তার খেলা থেকে অনেক কিছু শেখার আছে। ৮০-৯০ দশকে জোন্স যে ধারার ক্রিকেট খেলেছেন তা সময়ের চেয়ে অনেক এগিয়ে ছিল। তখনই ফাস্ট বোলারদের নিয়মিত মেরে খেলতে পারতেন। আমরা এখন সৃষ্টিশীল শটের কথা আলোচনা করি। এখন যেসব শট ব্যাটসম্যানরা খেলে, তা অনেক আগে কেউ না কেউ খেলে গিয়েছিল। আর জোন্স তাঁদের মধ্যে একজন ছিলেন। তার সময়ে জোন্সের ব্যাটিং মুগ্ধ হয়ে দেখতো গ্যালারির দর্শকরা। আমি ইউটিউবে তার অনেক ব্যাটিং নৈপুণ্যও দেখেছি।’

     

    বর্তমান যুগে টি-২০ খেললে জোন্সকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যেত বলে মনে করেন টেন্ডুলকার। তিনি বলেন, ‘আমি শতভাগ নিশ্চিত, বিশ্বের সেরা টি-২০ তারকাদের মধ্যে একজন হতেন জোন্স। কোনো নিলাম হলে তাকে দলে নিতে কাড়াকাড়ি-টানাটানি পড়ে যেত। অসাধারণ একজন স্ট্রোক প্লেয়ার ছিলেন তিনি। ম্যাচের যেকোনো পরিস্থিতি সামলানো, রানিং বিটুইন দ্য উইকেট, ফিল্ডার হিসেবেও অসাধারণ ছিলেন জোন্স। টি-২০ ক্রিকেটে একজন আদর্শ খেলোয়াড়ের মধ্যে যেসব গুণাবলি দরকার, সবকিছুই ছিল তার।’

     

    এই যুগের খেলোয়াড় হলে জোন্স দুর্দান্ত এক ক্রিকেটার হতেন বলেও মনে করেন টেন্ডুলকার। তিনি বলেন, ‘এই যুগে খেললে, দুর্দান্ত এক ক্রিকেটার হতেন জোন্স। তিন ফরম্যাটেই ভালো করতে পারতেন তিনি। কারণ এখনকার ক্রিকেট আগের চেয়ে অনেক বেশি সহজ। ওয়ানডেতে দুর্দান্ত ক্রিকেটার ছিলেন, তাই টি-২০ ক্রিকেটের নিয়মকানুনের সাথে মানিয়ে নিতে কোনো সমস্যা হতো না তার। আমার মনে হয়, ক্রিকেটের সব সংস্করণের সাথে চাহিদা অনুযায়ী নিজেকে মানিয়ে নেওয়ার ক্ষমতা ছিল তাঁর।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম//বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...