টি-২০তে ৮০০ ছক্কার মালিক গেইল – BD Sports 24
  • টি-২০তে ৮০০ ছক্কার মালিক গেইল

    December 8th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ ডিসেম্বর: টি-২০ ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে ৮০০ ছক্কা হাঁকানোর রেকর্ড করেছেন ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইল। আজ বিপিএলে খুলনা টাইটান্সের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে খেলতে নামার আগে ৩১৭ ম্যাচে ৭৮৭টি ছক্কা হাঁকিয়েছিলেন গেইল। আজ ১৩টি ছক্কা হাঁকিয়ে ৮০০ ছক্কার মালিক বনে যান গেইল।

    স্বদেশী কাইরন পোলার্ড ৩৯৭ ম্যাচে ৫০৬টি ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। তৃতীয় স্থানে থাকা কিউই ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম ৩০৬ ম্যাচে হাঁকিয়েছেন ৪০৮টি।

    আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইটান্সের নাজমুল হোসেন শান্তর করা ১৬তম ওভারের প্রথম বলটি লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে টি-২০ ক্যারিয়ারে ৮০০তম ছক্কা হাঁকানোর নজির গড়েন এই বাঁ-হাতি ক্যারিবীয় ক্রিকেটার। শান্তর পরের বলটি মিড উইকেটের ওপর দিয়ে ছক্কা হাঁকালে টি-২০তে তার ছক্কার সংখ্যা এখন ৮০১। ৫১ বলে ৬ বাউন্ডারি ও ১৪ ছক্কায় অপরাজিত ১২৬ রানের কল্যাণে ৮ উইকেটে খুলনা টাইটান্সকে পরাজিত করে বিপিএলে ফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলেন গেইল।

    টি-২০ ক্রিকেটে গেইল বাউন্ডারি মেরেছেন ৮২৬টি। টি-২০তে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানও গেইল। ৩১৮ ম্যাচে তার মোট রান ১০৯০৭। এক ম্যাচে সবচেয়ে রানের রেকর্ডও তার দখলে। তার সর্বোচ্চ স্কোর ১৭৫*। মোট সেঞ্চুরি ১৯টি। হাফ সেঞ্চুরি ৫৭টি। টি-২০তে ৫১ বার ম্যাচসেরা হয়েছেন ক্রিস গেইল। আর তিনবার হয়েছেন ম্যান অব্ দ্য সিরিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা