টি-২০ সিরিজও জিতলো কিউইরা – BD Sports 24
  • টি-২০ সিরিজও জিতলো কিউইরা

    January 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাউন্ট ম্যাঙ্গানুই, ০৩ জানুয়ারি: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের মাটিতে টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর তিন ম্যাচের টি-২০ সিরিজও ২-০তে জিতে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

    আজ তৃতীয় টি-২০ ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে কিউইরা। কলিন মনরোর ঝড়ো গতির ১০৪ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ড সংগ্রহ করে ৫ উইকেটে ২৪৩ রান। মনরো ৫৩ বলে তিন বাউন্ডারি ও ১০ ছক্কায় ১০৪ রান করে আউট হন। টি-২০তে এটি তার তৃতীয় সেঞ্চুরি। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ব্যক্তিগত তিনটি শতক নেই আর কোনো ব্যাটসম্যানের।

    মনরো ছাড়া মার্টিন গাপতিল ৩৮ বলে ৬৩ ও ব্রুস ২৩ রান করে আউট হন।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে ব্র্যাথওয়েট দু’টি এবং এমরিত ও জেরেমি টেলর একটি করে উইকেট নেন।

    জবাবে ব্যাট করতে নেমে কিউই বোলারদের বোলিং তোপের মুখে ১৬.৩ ওভারে ১২৪ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ফলে ১১৯ রানের বড় জয় পায় স্বাগতিকরা।

    ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ওয়ালটন ও ক্রিস গেইল শূন্য রানে বিদায় নেন। ওয়ানডাউনে নামা আন্দ্রে ফ্লেচারের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৬ রান। এছাড়া পাওয়েল ১৬, ব্র্যাথওয়েট ১৫ ও জেরেমি টেলর ১৩ রান করে আউট হন। নার্স ১৪ রানে অপরাজিত থাকেন।

    কিউই বোলারদের মধ্যে টিম সাউদি একাই শিকার করেন তিন উইকেট। এছাড়া ট্রেন্ট বোল্ট ও ইস সোধি দুটি করে এবং কিচেন নেন একটি উইকেট।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের কলিন মনরো।

    প্রথম টি-২০ ম্যাচে ৪৭ রানের জয় পায় নিউজিল্যান্ড। এরপর বৃষ্টির কারণে দ্বিতীয় টি-২০ ম্যাচটি পরিত্যক্ত হয়। আজ তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে ১১৯ রানের বড় ব্যবধানে জয় পাওয়ায় তিন ম্যাচ টি-২০ সিরিজ ২-০তে জিতে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

    এর আগে দুই ম্যাচ টেস্ট সিরিজ ২-০তে এবং তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০তে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা