টি-২০ সিরিজও জিতলো শ্রীলংকা – BD Sports 24
  • টি-২০ সিরিজও জিতলো শ্রীলংকা

    February 18th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ১৮ ফেব্রুয়ারি:  বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার পর। দুই ম্যাচের টি-২০ সিরিজও ২-০তে জিতে নিয়েছে দ্বীপরাষ্ট্র শ্রীলংকা। প্রথম টি-২০তে ৬ উইকেটে হারানোর পর আজ সিলেটে দ্বিতীয় টি-২০তে ৭৫ রানে বাংলাদেশকে পরাজিত করেছে শ্রীলংকা। ফলে টি-২০ সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করলো হাথুরুসিংহের শিষ্যরা। বাংলাদেশ সফরের শুরুতে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয় করেছিল লঙ্কানরা। ফলে বাংলাদেশ সফরে শতভাগ সফলতা পেল শ্রীলংকা।

    শ্রীলংকার দেয়া ২১১ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ১৩৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। লঙ্কান বোলারদের দাপটে বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৪১ রান আসে অধিনায়ক মাহামুদুল্লাহর ব্যাট থেকে। ওপেনার তামিম ইকবাল করেন ২১ বলে ২৯ রান। অপর ওপেনার সৌম্য সরকার রানের খাতাও খুলতে পারেননি।

    এছাড়া সাইফুদ্দিন ২০ ও মেহেদী হাসানের ১১ রান উল্লেখযোগ।

    লঙ্কান অধিনায়ক চান্দিমাল এদিন আটজন বোলার ব্যবহার করেন। এর মধ্যে সাতজন বোলারই উইকেট শিকার করেন। থিসারা পেরেরা ৩ ওভার বল করে ৩৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। গুনাথিলাকা মাত্র ৪ বল করে ৩ রান খরচায় নেন দুই উইকেট। এছাড়া মাদুসানকাও নেন দুই উইকেট। ধনঞ্জয়া, সানাকা, অপনসো, জীবান মেন্ডিস ও উদানা একটি করে উইকেট নেন।

    আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলংকা ৪ উইকেটে ২১০ রানের বড় স্কোর গড়ে।

    উদ্বোধনী জুটিতে কুশল মেন্ডিস ও গুনাথিলাকা ৯৮ রানের পার্টনারশিপ গড়েন। ১১ ওভারে ৯৮ রান আসে উদ্বোধনী জুটিতে। সৌম্য সরকারের বলে তামিমের হাতে ধরা পড়ার আগে গুনাথিলাকা নিজের নামের পাশে যোগ করেন ৪২ রান। তার ৩৭ বলের ইনিংসে তিনটি চার ও দুটি ছক্কার মার রয়েছে।

    দ্বিতীয় উইকেটে থিসারা পেরেরা ও কুশল মেন্ডিস ৫১ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। এই জুটি ৪.৩ ওভার মোকাবেলায় ৫১ রান যোগ করে। থিসারা পেরেরা আবু জায়েদের বলে সৌম্য সরকারের তালুবন্দী হওয়ার আগে করেন ১৭ বলে ৩১ রান।

    দলীয় ১৬০ রানে কুশল মেন্ডিস মোস্তাফিজুর রহমানের বলে মেহেদী হাসানের ক্যাচে পরিণত হলে তৃতীয় উইকেট হারায় শ্রীলংকা। কুশল মেন্ডিস এদিন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পান। এরফলে ব্যাক টু ব্যাক ফিফটির কৃতিত্ব দেখান এই লঙ্কান ওপেনার। আজ ৪২ বলে ৬ বাউন্ডারি ও তিন ছক্কায় ৭০ রান করে আউট হন কুশল মেন্ডিস। এটি টি-২০তে তার সর্বোচ্চ স্কোর।

    দলীয় ২০৫ রানে আউট হন উপল থারাঙ্গা। সাইফুদ্দিন বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দেয়ার আগে ১১ বলে ২৫ রান করেন থারাঙ্গা। অধিনায়ক চান্দিমাল ১ বল মোকাবেলায় ২ রানে অপরাজিত থাকে। সানাকা ১১ বলে ৫ বাউন্ডারি ও এক ছক্কায় ৩০ রানে অপরাজিত থাকলে ২০ ওভারে ৪ উইকেটে ২১০ রান সংগ্রহ করে শ্রীলংকা।

    বাংলাদেশের চার বোলার সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ ও মোহাম্মদ সাইফুদ্দিন একটি করে উইকেট নেন।

    লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা