টি-২০ সিরিজও জিতে নিল ভারত – BD Sports 24
  • টি-২০ সিরিজও জিতে নিল ভারত

    December 23rd, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ইনডোর (ভারত), ২২ ডিসেম্বর: শ্রীলংকার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ জেতার পর টি-২০ সিরিজও জিতে নিয়েছে স্বাগতিক ভারত। আজ ইনডোর-এ দ্বিতীয় টি-২০ ম্যাচে শ্রীলংকাকে ৮৮ রানে পরাজিত করে তিন ম্যাচ টি-২০ সিরিজে এ ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। কটকে প্রথম টি-২০ ম্যাচ ভারত ৯৩ রানে শ্রীলংকাকে পরাজিত করেছিল।

    আজ ইনডোর-এ দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ঝড়ো গতির ব্যাটিং-এ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬০ রান করে ভারত। যা টি-২০ ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর।

    রোহিত শর্মা ও লোকেশ রাহুল উদ্বোধনী জুটিতে ১২.৪ ওভার মোকাবেলায় ১৬৫ রানের পার্টনারশিপ গড়েন। অধিনায়ক রোহিত শর্মা ১১৮ রান করে আউট হন। তার ৪৩ বলের ইনিংসে ১২টি বাউন্ডারি ও ১০টি বিশাল ছক্কার মার রয়েছে। মাত্র ৩৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত শর্মা।

    এরপর অপর ওপেনার লোকেশ রাহুল ১১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ৪৯ বলে ৫ বাউন্ডারি ও ৮ ছক্কায় ৮৯ রান করে আউট হন তিনি। এছাড়া উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি ২১ বলে ২৮ রান করলে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২৬০।

    লঙ্কান বোলারদের মধ্যে থিসারা পেরেরা ও ফার্নান্ডো ২টি করে এবং চামিরা নেন একটি উইকেট।

    জবাবে ব্যাট করতে নেমে ৩৬ রান তুলতেই ওপেনার ডিকবেলা ফিরে যান। ১৯ বলে ২৫ রান করেন তিনি। দ্বিতীয় উইকেটে উপল থারাঙ্গা ও কুশল পেরেরা ১০৯ রানের পার্টনারশিপ গড়েন। থারাঙ্গা আউট হন ৪৭ রান করে। দলীয় রান তখন ১৪৫। থারাঙ্গার বিদায়ের পর ভারতের বোলারদের দাপট আর মাত্র ২৭ রান যোগ করতেই অর্থাৎ ১৭২ অলআউট হয় শ্রীলংকা। ফলে ৮৮ রানের বড় জয়ে টি-২০ সিরিজও জিতে নেয় ভারত।

    ভারতীয় বোলারদের মধ্যে চাহাল একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া কুলদীপ যাদব তিনটি এবং হার্ডিক পান্ডিয়া ও উনাদকাট একটি করে উইকেট শিকার করেন।

    ম্যাচসেরা হন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

    আগামী ২৪ ডিসেম্বর রোববার মুম্বাই-এ তৃতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-শ্রীলংকা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮