টি-২০ সিরিজে ভারতের কাছে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ – BD Sports 24
  • টি-২০ সিরিজে ভারতের কাছে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

    August 7th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্রভিডেন্স (গায়ানা), ৭ আগস্ট: অধিনায়ক বিরাট কোহলি ও উইকেটরক্ষক ঋষভ পান্ট’র হাফ সেঞ্চুরিতে ভর করে টি-২০ সিরিজের তৃতীয়ও শেষ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ভারত। মঙ্গলবার গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৭ উইকেটের এই জয়ের মাধ্যমে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল সফরকারী ভারত।

    স্বাগতিকদের ছয় উইকেটে ১৪৬ রানের জবাবে ঋষভ পান্টের অপরাজিত ৬৫ ও কোহলির ৫৯ রানের সুবাদে ৩ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে ভারত। ফলে বড় ব্যবধানে জয়লাভ করে সফরকারী দল। তৃতীয় উইকেট জুটিতে কোহলি-পান্ট’র ১০৬ রানের সুবাদে বর্তমান টি-২০ বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াটওয়াশ করতে সক্ষম হয় ভারত। এই নিয়ে টানা ছয় ম্যাচে পরাজয়ের স্বাদ পেল বিশ্ব চ্যাম্পিয়নরা।

    টসের বিপরীতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয় ব্যাটসম্যানরা শুরুতেই দিপক চাহারের বোলিং তোপে পড়ে। দুই ওপেনার এভিন লুইস, সুনিল নারাইন এবং তিন নম্বরে নামা শিমরোন হেটমেয়ার যথাক্রমে ১, ২ ও ১ রান করে চাহারের শিকার হলে দলীয় ১৪ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে ক্যারিবিয়রা। টপ অর্ডাররা ব্যর্থ হলেও মিডল অর্ডারে কাইরন পোলার্ড (৫৮) নিকোলাস পুরান (১৭) এবং পরে রোভম্যান পাওয়েলের অপরাজিত ৩২* রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রানের সম্মানজনক স্কোর গড়তে সক্ষম হয়। চাহার চার রানে ৩টি এবং নবদ্বীপ সাইনি ৩৪ রানে ২ উইকেট নেন।

    জবাবে শুরুতে শিখর ধাওয়ান (৩) ও কেএল রাহুল (২০) বিদায় নিলেও দলকে কোন রকম ঝুঁকিতে পড়তে দেননি অধিনায়ক কোহলি। তার সঙ্গে জুটিবদ্ধ হয়ে ভারতকে সহজেই জয়ের বন্দরে পৌঁছে দেন ঋষভ পান্ট। ৫ বল হাতে রেখেই তিন উইকেটে ১৫০ রান সংগ্রহ করে ভারত।

     

    ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওশানে টমাস ২৯ রান দিয়ে দুই উইকেট শিকার করেন।

     

    ম্যাচসেরা হন ভারতীয় বোলার দীপক চাহার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা