টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ শ্রীলংকা – BD Sports 24
  • টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ শ্রীলংকা

    December 24th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ২৪ ডিসেম্বর: তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম দুটিতে জিতে সিরিজ আগেই নিজেদের করে নিয়েছিল রোহিত শর্মা বাহিনী। প্রথম টি-২০তে ৯৩ রানে ও দ্বিতীয়টিতে ৮৮ রানের বড় ব্যবধানে জয় পেয়েছিল ভারত। আজ মুম্বাইয়ে তৃতীয় ম্যাচটি ৫ উইকেটে জিতে টি-২০ সিরিজে শ্রীলংকাকে হোয়াইটওয়াশের লজ্জা দিল ভারত।

    তৃতীয় টি-২০তে দুই দলই দুটি করে পরিবর্তন আনে। ভারত জাসপ্রিত বুমরাহ ও চাহালকে বিশ্রামে রেখেছে। এই দুইজনের বদলে আজ মাঠে নামানো হয়েছে মোহাম্মেদ সিরাজ ও ওয়াশিংটন সান্দারকে।

    অপরদিকে সফরকারী শ্রীলংকা চতুরঙ্গ ডি সিলভা ও ইনজুরি আক্রান্ত অ্যাঞ্জেলো ম্যাথুজের বদলে দানুসকা গুনাথিলাকা ও দাসুন সানাকে মাঠে নামিয়েছে।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলংকা ৭ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে।

    জবাবে ব্যাট করতে নেমে ১৭ রানে লোকেশ রাহুল ও ৩৯ রানে অধিনায়ক রোহিত শর্মা বিদায় নিলে চাপে পড়ে ভারত। লোকেশ রাহুল ৪ ও রোহিত শর্মা ২৭ রান করে আউট হন।

    তৃতীয় উইকেট জুটিতে আয়ার ও মানিশ পান্ডিয়া ৪২ রানের পার্টনারশিপ গড়ে চাপ কাটিয়ে ওঠেন। ৩০ রান করা আয়ার রান আউট হয়ে সাজঘরে ফিরেন।

    দলীয় ৯৯ রানে চামিরার বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যান মানিশ পান্ডিয়া। ২৯ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে ৩২ রান করেন তিনি।

    এরপর হার্ডিক পান্ডিয়া মাত্র ৪ রান করে বিদায় নিলে ১০৮ রানে পঞ্চম উইকেট হারায় ভারত। জয় থেকে তখনো ২৪ রান দূরে ভারত। খেলা বাকি ২৩ বল। ক্রিজে ছিলেন তখন ভারতের দুই ব্যাটসম্যান দিনেশ কার্তিক ও মহেন্দ্র সিং ধোনি। এই দুই ব্যাটসম্যান আর কোনো উইকেটে পতন হতে দেননি। ষষ্ঠ উইকেট জুটিতে ১৯ বলে ৩১ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে ৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে ১৩৯ রান করে দলকে জয়ের বন্দরে ভিড়ান কার্তিক-ধোনি। কার্তিক ১২ বলে অপরাজিত ১৮ ও ধোনি ১০ বলে ১৬ রানে অপরাজিত থাকেন।

    শ্রীলংকার চামিরা ও দাসুন সানাকা দুটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলংকা ৭ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। সর্বোচ্চ ৩৬ রান করে গুনারত্নে। এছাড়া সামারাবিক্রমা ২১, উপল থারাঙ্গা ১১ ও থিসারা পেরেরা ১১ রান করে আউট হন। শেষদিকে দাসুন সানাকা ২৪ বলে অপরাজিত ২৯ এবং ধনঞ্জয়া ডি সিলভার ৭ বলের অপরাজিত ১১ রানের সুবাদে ৭ উইকেটে ১৩৫ রান করে শ্রীলংকা।

    ভারতীয় বোলারদের মধ্যে হার্ডিক পান্ডিয়া ও উনাদকাট দুটি করে এবং অভিষিক্ত ওয়াশিংটন সান্দার, মোহাম্মেদ সিরাজ ও কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

    ভারতের বা-হাতি মিডিয়াম পেসার জয়দেব উনাদকাট ম্যাচসেরা ও সিরিজ সেরার পুরস্কার লাভ করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা