টুর্নামেন্ট থেকে বিদায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের – BD Sports 24
  • টুর্নামেন্ট থেকে বিদায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের

    November 15th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    গ্রস আইলেট, ১৫ নভেম্বর: গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শ্রীলংকার কাছে হেরে নারী টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। গতরাতে অনুষ্ঠিত ম্যাচে শক্তিশালী শ্রীলংকার কাছে ২৫ রানে হেরে গেছে বাংলাদেশের নারীরা। এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের কাছে পরাজিত হয় বাংলাদেশ দল।

    গ্রস আইলেটে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে শ্রীলংকাকে আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। অধিনায়কের সিদ্ধান্তটা যথার্থতা প্রমাণ করেন বাংলাদেশ দলের বোলাররা। স্কোর বোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই লংকান ওপেনার যশোদা মেন্ডিজকে বোল্ড করেন জাহানারা আলম। আরেক ওপেনার হাসিনি পেরেরাকে ৯ রানে ফেরান খাদিজাতুল কুবরা।

    এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান করতে সক্ষম হয় লংকান নারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শশীকলা সিরিবর্দেনে। দিলানি মানোদারা দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেন। বাংলাদেশের সফল বোলার জাহানারা আলম নির্ধারিত ৪ ওভার বোলিং করে ২১ রানে নেন ৩ উইকেট। এছাড়া খাদিজা, রুমানা এবং ফাহিমা নেন ১টি করে উইকেট।

    জয়ের জন্য ৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ইনিংস। ম্যাচে প্রতিপক্ষের ন্যায় বাংলাদেশ দলও শূন্য রানেই প্রথম উইকেট হারায়। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন নিগার সুলতানা। তিনি ছাড়া বাংলাদেশ দলের কেবলমাত্র অপর দুই ব্যাটসম্যান আয়েশা রহমান (১১) ও রিতু মনি (১১) দুই অঙ্কের ঘরে পৌঁছাতে সক্ষম হন।

    লঙ্কান বোলার চামিরা আতাপাত্তু তিন ওভার বোলিং করে ১৭ রানে ৩ উইকেট শিকার করেন। এছাড়া শশিকলা ২ উইকেট নেন ১০ রানের বিনিময়ে।

    আগামী ১৮ নভেম্বর রোববার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...