টেইলর-স্যান্টনার জেতালেন নিউজিল্যান্ডকে – BD Sports 24
  • টেইলর-স্যান্টনার জেতালেন নিউজিল্যান্ডকে

    February 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হ্যামিলটন, ২৫ ফেব্রুয়ারি: কিউই মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেইলরের সেঞ্চুরি এবং ৮ নম্বরে ব্যাট করতে নামা মিচেল স্যান্টনারের ঝড়ো গতির ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩ উইকেটের নাটকীয় জয় পেয়েছে নিউজিল্যান্ড।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সফরকারী ইংল্যান্ড ৮ উইকেটে করে ২৮৪ রান। ইংল্যান্ডের জস বাটলার ১৪তম ফিফটির সাহায্যে ৭৯ রান করে আউট হন। যা দলের পক্ষে সর্বোচ্চ। এছাড়া জো-রুট ক্যারিয়ারের ২৬তম ফিফটির সাহায্যে ৭১ রান করে আউট হন। ওপেনার জেসন রয় ৪৯ ও মইন আলীর ব্যাট থেকে আসে ২৮ রান।

    কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ইস সোধি তিনটি করে এবং কলিন মনরো নেন এক উইকেট।

    ২৮৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২৭ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। প্রথম সারির তিন ব্যাটসম্যান কলিন মনরো ৬, কেন উইলিয়ামসন ৮ এবং মার্টিন গাপতিল ১৩ রান করে সাজঘরে ফিরেন।

    চতুর্থ উইকেট জুটিতে রস টেইলর এবং টম লাথাম ১৭৮ রানের পার্টনারশিপ গড়েন। টম লাথাম নবম ফিফটি আদায় করে নেন এদিন। ৮৪ বলে ৭৯ রান করে আউট হন লাথাম। দলীয় রান তখন ২০৫। আর ১ রান যোগ করতেই সাজঘরে ফিরেন নিকহলস। রানের খাতা খুলতে পারেননি তিনি।

    ২১৫ রান বিদায় নেন ২ রান করা গ্রানধুমে। ২৪৪ রানে রস টেইলর আউট হলে সপ্তম উইকেট হারায় কিউইরা। রস টেইলর ১১৬ বলে ১২টি চারের সাহায্যে ১১৩ রান করে আউট হন। এদিন ক্যারিয়ারের ১৮তম শতরানের দেখা পান তিনি। এছাড়া নিউজিল্যান্ডের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন টেইলর।

    টেইলর যখন আউট হন তখন জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ২৫ বলে ৪১ রান। যা কিনা কিউইদের জন্য ছিল অনেকটা কঠিন। কিন্তু ৮ নম্বরে ব্যাট করতে নামা স্যান্টনার টিম সাউদিকে সাথে নিয়ে মাত্র ২১ বলে ৪৩ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে এই কঠিন কাজ সহজ করে দেন। ৪ বল বাকি থাকতেই এই জুটির কল্যাণে ৭ উইকেটে ২৮৭ রান স্কোরবোর্ডে জমা করলে ৩ উইকেটে জিতে যায় নিউজিল্যান্ড।

    বাঁ-হাতি মিচেল স্যান্টনার ২৭ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন। তাকে সঙ্গ দেন ৭ বলে ৮ রানে অপরাজিত থাকা কিউই পেসার টিম সাউদি।

    শেষ ওভারে কিউইদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৯ রান। ইংলিশদের হয়ে শেষ ওভারটি করতে আসেন ক্রিস ওকস। ওকসের প্রথম বলটি ফ্লিক করে সীমানার বাইরে পাঠিয়ে জয় অনেকটা সহজ করে দেন স্যান্টনার। ওকস দ্বিতীয় বলটি ওয়াইড দিলে ৫ বলে দরকার পড়ে ৪ রান। কিন্তু মারমুখী স্যান্টনারের যেন তড় সইছিলো না। ওকসের পরের বলটি ডিপ মিড উইকেট অঞ্চলের উপর দিয়ে ছক্কা হাকিয়ে ৪ বল বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করেন।

    ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস ওকস ও বেন স্টোকস দুটি করে উইকেট শিকার করেন।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের রস টেইলর। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০তে এগিয়ে গেলো স্বাগতিকরা।

    আগামী ২৮ ফেব্রুয়ারি মাউন্ট ম্যাঙ্গানুইয়ে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় সকাল সাতটায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...