টেন্ডুলকারকে অনুসরণের আহ্বান চ্যাপেলের – BD Sports 24
  • টেন্ডুলকারকে অনুসরণের আহ্বান চ্যাপেলের

    April 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ১৭ এপ্রিল: মহামারী করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে পুরো বিশ্ব। চিকিৎসক-আইন-শৃঙ্খলা বাহিনী ও সাধারণ মানুষ লড়ছে এ মহামারির বিরুদ্ধে। এই ভাইরাসের বিপক্ষে কঠিন এক পরীক্ষায় নেমেছে পুরো বিশ্ব এমনটা মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল।

     

    অস্ট্রেলিয়ার স্থানীয় একটি সংবাদমাধ্যমকে চ্যাপেল বলেন, ‘এই লড়াইয়ে জিততে গেলে সকলের তিনটি গুণ অবশ্যই থাকতে হবে। আর তাহলো- ধৈর্য, মানসিক দৃঢ়তা এবং উদ্যম।’

     

    ধৈর্য, মানসিক দৃঢ়তা এবং উদ্যম, এই তিন গুণ একজন ভালো টেস্ট ক্রিকেটারের মধ্যে থাকে মনে করছেন চ্যাপেল। আর সেটি ভারতের শচীন টেন্ডুলকারের মধ্যেই দেখেছেন তিনি। তাই করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য টেন্ডুলকারকে অনুসরণ করার আহ্বান জানান।

     

    চ্যাপেল বলেন, ‘ক্রিকেটের সর্বোচ্চ পর্যায় খেলতে হলে সকল খেলোয়াড়কে ধৈর্য, মানসিক দৃঢ়তা এবং উদ্যম প্রয়োজন পড়ে একজন ক্রিকেটারের। যার সবকিছুই ছিলো টেন্ডুলকারের মধ্যে। তাই সকলে টেন্ডুলকারকে অনুসরণ করতে পারে।’

     

    ১৯৯৮ সালে চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টেস্টে টেন্ডুলকারের ব্যাটিং নৈপুণ্য উদাহরণ হিসেবে তুলেও ধরেন চ্যাপেল। চেন্নাই টেস্টের দ্বিতীয় ইনিংসটি টেন্ডুলকারের ক্রিকেট জীবনের সেরা বলে আখ্যা দিয়ে তিনি বলেন, ‘প্রথম ইনিংসে ওয়ার্নের বলে আউট হয়েছিল টেন্ডুলকার। বড় ইনিংস খেলতে পারেনি। কিন্তু দ্বিতীয় ইনিংসে ওয়ার্নের উপর চড়াও হয় সে। চতুর্থ উইকেট ভেঙে যাওয়ায় রাউন্ড দ্য উইকেটে বল করতে আসেন ওয়ার্ন। এমন পরিস্থিতিতে খেলার প্রস্তুতি টেন্ডুলকার আগেই নিয়ে রেখেছিলো। ধৈর্য, দৃঢ়তা ও একাগ্রতাকে কাজে লাগিয়ে ওয়ার্নারের বিপক্ষে রানের ফুলঝুড়ি ফুটায় টেন্ডুলকার। বড় ইনিংসও খেলতে পারে সে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...