টেস্টে দ্রুত ২ হাজার রানের রেকর্ড মুমিনুলের – BD Sports 24
  • টেস্টে দ্রুত ২ হাজার রানের রেকর্ড মুমিনুলের

    January 31st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ৩১ জানুয়ারি: টেস্টে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে দ্রুত ২ হাজার রানের রেকর্ড গড়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল হক। চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে আজ প্রথম টেস্টের প্রথম দিনই ব্যাট হাতে নান্দনিক ইনিংস খেলেন মুমিনুল। ১৬টি চার ও ১টি ছক্কায় ২০৩ বলে অপরাজিত ১৭৫ রানের ইনিংস খেলেন তিনি। দিন শেষে ৪ উইকেটে ৩৭৪ রান তুলে প্রথম দিনটি বাংলাদেশের করে নিয়েছেন মুমিনুল।

    এই টেস্টে নামার আগে ২৫ টেস্টে ৪৬ ইনিংসে ৪ শতক ও ১২ অর্ধশতকে তার সংগ্রহে ছিল ১৮৪০ রান। আজ চট্টগ্রাম টেস্টে ২৬তম টেস্টে ৪৭তম ইনিংসে এসে ১৬০ রান করার মধ্য দিয়ে টেস্টে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুমিমনুল। যা বাংলাদেশের মধ্যে সবচেয়ে দ্রুত। এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ২৮ ম্যাচে ৫৩তম ইনিংসে ২ হাজার রান পূর্ণ করেছিলেন তামিম। তামিমকে পেছনে ফেলে টেস্টে দ্রুত ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুমিনুল।

    বিশ্বের মধ্যে মুমিনুলের মত ৪৭তম ইনিংসে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন অস্ট্রেলিয়ার ক্লেম হিল-বিল পনসফোর্ড, ডিন জোন্স, স্টিভেন স্মিথ, নিউজিল্যান্ডের গ্লেন টার্নার, পাকিস্তানের শোয়েব মোহাম্মদ, শ্রীলংকার সনাথ জয়সুরিয়া, ইংল্যান্ডের এন্ড্রু স্ট্রস, ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্রাভো ও ভারতের শিখর ধাওয়ান। এই তালিকায় সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার ডন ব্র্যাডম্যান। ১৫ ম্যাচে ২২ ইনিংসে দ্রুত ২ হাজার রান পূর্ণ করেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা