টেস্টে দ্রুত ২ হাজার রানের রেকর্ড মুমিনুলের – BD Sports 24
  • টেস্টে দ্রুত ২ হাজার রানের রেকর্ড মুমিনুলের

    January 31st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ৩১ জানুয়ারি: টেস্টে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে দ্রুত ২ হাজার রানের রেকর্ড গড়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল হক। চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে আজ প্রথম টেস্টের প্রথম দিনই ব্যাট হাতে নান্দনিক ইনিংস খেলেন মুমিনুল। ১৬টি চার ও ১টি ছক্কায় ২০৩ বলে অপরাজিত ১৭৫ রানের ইনিংস খেলেন তিনি। দিন শেষে ৪ উইকেটে ৩৭৪ রান তুলে প্রথম দিনটি বাংলাদেশের করে নিয়েছেন মুমিনুল।

    এই টেস্টে নামার আগে ২৫ টেস্টে ৪৬ ইনিংসে ৪ শতক ও ১২ অর্ধশতকে তার সংগ্রহে ছিল ১৮৪০ রান। আজ চট্টগ্রাম টেস্টে ২৬তম টেস্টে ৪৭তম ইনিংসে এসে ১৬০ রান করার মধ্য দিয়ে টেস্টে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুমিমনুল। যা বাংলাদেশের মধ্যে সবচেয়ে দ্রুত। এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ২৮ ম্যাচে ৫৩তম ইনিংসে ২ হাজার রান পূর্ণ করেছিলেন তামিম। তামিমকে পেছনে ফেলে টেস্টে দ্রুত ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুমিনুল।

    বিশ্বের মধ্যে মুমিনুলের মত ৪৭তম ইনিংসে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন অস্ট্রেলিয়ার ক্লেম হিল-বিল পনসফোর্ড, ডিন জোন্স, স্টিভেন স্মিথ, নিউজিল্যান্ডের গ্লেন টার্নার, পাকিস্তানের শোয়েব মোহাম্মদ, শ্রীলংকার সনাথ জয়সুরিয়া, ইংল্যান্ডের এন্ড্রু স্ট্রস, ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্রাভো ও ভারতের শিখর ধাওয়ান। এই তালিকায় সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার ডন ব্র্যাডম্যান। ১৫ ম্যাচে ২২ ইনিংসে দ্রুত ২ হাজার রান পূর্ণ করেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮