টেস্টে সবচেয়ে বেশি রানে জয়ের রেকর্ড দক্ষিণ আফ্রিকার – BD Sports 24
  • টেস্টে সবচেয়ে বেশি রানে জয়ের রেকর্ড দক্ষিণ আফ্রিকার

    April 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ৩ এপ্রিল: টেস্ট ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি রানের জয়ের নতুন রেকর্ড গড়েছে দক্ষিণ আফ্রিকা। আজ সফরকারী অস্ট্রেলিয়াকে ৪৯২ রানের পরাজিত করায় এদিন টেস্ট ক্রিকেট ইতিহাসে দক্ষিণ আফ্রিকা সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ে।

    এর আগে ২০০৭ সালের নভেম্বর এই জোহানেসবার্গেই নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৫৮ রানের জয়টিই ছিলো দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বেশি রানে জয়ের রেকর্ড। আর টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রানের জয়ের দিক থেকে একটি চতুর্থ।

    সবচেয়ে বেশি রানের জেতার রেকর্ডটি ইংল্যান্ডের দখলে রয়েছে। সেটি ১৯২৮ সালে ব্রিসবেনে। ওই টেস্টে ইংল্যান্ড ৬৭৫ রানে পরাজিত করেছিল স্বাগতিক অস্ট্রেলিয়াকে।

    জোহানেসবার্গ টেস্টের পঞ্চম দিনে খেলা হয় মাত্র ১৬.৪ ওভার। দক্ষিণ আফ্রিকান পেসার ভারনন ফিল্যান্ডার আঘাতে মাত্র ১১৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। ফলে ৪৯২ রানের বড় ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারিয়ে নতুন রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকা। ফিল্যান্ডার ২১ রান খরচায় একাই ৬ অসি ব্যাটসম্যানের প্রাণসংহার করেন। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এদিন অস্ট্রেলিয়ার দুই ভাই শন মার্শ ও মিচেল মার্শ-এর উইকেট শিকারের মধ্য দিয়ে ২০০  উইকেট শিকারের ক্লাবে নিজের নাম লেখা ফিল্যান্ডার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০