টেস্টে ৪ হাজার রানের মাইলফলকে তামিম – BD Sports 24
  • টেস্টে ৪ হাজার রানের মাইলফলকে তামিম

    July 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    এন্টিগা, ৬ জুলাই: প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে  টেস্টে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাঁহাতি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। গতকাল রাতে এন্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এই কীর্তি গড়েন তামিম।

    এন্টিগা টেস্টে খেলতে নামার আগে ৫৪ টেস্টে ১০৪ ইনিংসে তামিমের সংগ্রহে ছিল ৩৯৮৫ রান। অর্থাৎ ৪ হাজার রান থেকে ১৫ রান দূরে ছিলেন তিনি।

    ৫৫তম টেস্টের প্রথম ইনিংসে ৪ রানে আউট হওয়ায় দ্বিতীয় ইনিংসে ৪ হাজার রানের মাইলফলকে নাম লেখাতে ১১ রানের প্রয়োজন ছিল তামিমের।

    গতকাল রাতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শ্যানন গ্যাব্রিয়েলের দ্বিতীয় ওভারের তৃতীয় বলটি চমৎকার ড্রাইভে পয়েন্ট অঞ্চল দিয়ে সীমানাছাড়া করে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৪ হাজার রান পূর্ণ করেন তামিম।

    পরের বলেই গালি অঞ্চলে সাই হোপের হাতে ক্যাচ দিয়ে অপয়া ১৩ রানে বিদায় নেন তামিম ইকবাল। এর ফলে টেস্টে তার মোট রান এখন ৪০০২।

    টেস্টে তামিমের ৮টি শতক এবং ২৫টি অর্ধশতক রয়েছে। টেস্টে তার সর্বোচ্চ স্কোর ২০৬।

    ওয়ানডেতেও কম যাননি তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রানের মালিকও তিনি। ১৭৯টি ওয়ানডেতে ১৭৭ ইনিংসে তার মোট রান ৬০১৮। শতক রয়েছে ৯টি আর অর্ধশতক ৪১টি। সর্বোচ্চ স্কোর ১৫৪।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা