টেস্টে ৬ হাজার রানের ক্লাবে স্মিথ – BD Sports 24
  • টেস্টে ৬ হাজার রানের ক্লাবে স্মিথ

    January 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ০৫ জানুয়ারি: টেস্ট ক্রিকেটে ৬ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক স্টিভেন স্মিথ।

    আজ সিডনিতে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে চতুর্থ নাম্বারে ব্যাট করতে নামার আগে ৬০ টেস্টে ১১০ ইনিংসে তার মোট সংগ্রহ ছিল ৫৯৭৪ রান। ৬ হাজার রানের মাইলফলক থেকে ২৬ রান দূরে ছিলেন তিনি।

    আজ ২৬ রান যোগ করার মধ্য দিয়ে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই ডান-হাতি অসি ব্যাটসম্যান। আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ইংলিশ স্পিনার মাসন ক্রেন-এর ১২তম ওভারের প্রথম বলটি ব্যাকওয়ার্ড স্কোয়ার অঞ্চলে ঠেলে দিয়ে ১ রান নেয়ায় মধ্য দিয়েই ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন স্মিথ।

    দ্বিতীয় দিন শেষে ৪৪ রানে অপরাজিত রয়েছেন স্মিথ। এরফলে ৬১ টেস্টে ১১১ ইনিংসে টেস্টে তার মোট সংগ্রহ এখন ৬০১৮ রান।

    স্টিভেন স্মিথ হচ্ছেন ৬ হাজার রান করা ১৫তম অসি ব্যাটসম্যান আর বিশ্বের মধ্যে ৬৪তম। তার আগে অস্ট্রেলিয়ার পক্ষে রিকি পন্টিং, অ্যালান বর্ডার, স্টিভ ওয়াহ, মাইকেল ক্লার্ক, ম্যাথু হেইডেন, মার্ক ওয়াহ, জাস্টিন ল্যাঙ্গার, মার্ক টেলর, ডেভিড বুন, গ্রেগ চ্যাপেল, ডন ব্রাডম্যান, মাইক হাসি, নেইল হার্ভ ও ডেভিড ওয়ার্নার টেস্টে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ১৫৯২১ রান নিয়ে টেস্টে শীর্ষ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হচ্ছেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

    ২০১০ সালের জুলাই ১৩-১৬ লর্ডস-এ পাকিস্তানের বিপক্ষে টেস্টে অভিষেক ঘটে স্টিভেন স্মিথের। প্রথম ইনিংসে ১ এবং দ্বিতীয় ইনিংসে ১২ রানে আউট হয়েছিলেন স্মিথ। টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ ২৩৯ রান। শতক রয়েছে ২৩টি আর অর্ধশতকও ২৩টি। গড় ৬৪.০২।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮