টেস্টে ৬ হাজার রানের ক্লাবে কোহলি – BD Sports 24
  • টেস্টে ৬ হাজার রানের ক্লাবে কোহলি

    August 31st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ৩১ আগস্ট: টেস্টে ১০ম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর কোহলি হচ্ছেন ৬ হাজার রান করা বিশ্বের ৬৬তম ব্যাটসম্যান।

    শচিন টেন্ডুলকারের চেয়ে ১ ইনিংস কম খেলে অর্থাৎ ১১৯ ইনিংসে ৬ হাজার রান পূর্ণ করেন কোহলি। শচীন টেন্ডুলকার ১২০ ইনিংসে ৬ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছেন।

    আজ সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নামার আগে ৬৯ টেস্টে ১১৮ ইনিংসে তার মোট সংগ্রহ ছিল ৫৯৯৪ রান। অর্থাৎ ৬ হাজার রানের মাইলফলক থেকে মাত্র ৬ রান দূরে ছিলেন তিনি।

    আজ ৪ নম্বরে ব্যাট করতে নেমে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের সপ্তম ওভারের পঞ্চম বলটি স্লিপ অঞ্চল দিয়ে সীমানা ছাড়া করে ৬ হাজার রানের ক্লাবে নিজের নাম লেখান কোহলি।

    কোহলির আগে ভারতীয়দের মধ্যে শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, সুনীল গাভাস্কার, ভিভিএস লক্ষণ, বীরেন্দর শেবাগ, সৌরভ গাঙ্গুলি, দিলিপ ভেং সরকার, মোহাম্মদ আজহারউদ্দিন এবং গুনাথাপ্পা বিশ্বনাথ টেস্টে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।

    আজ ৪৬ রান করে আউট হওয়ায় টেস্টে তার মোট রান এখন ৬০৪০। তার সর্বোচ্চ সংগ্রহ ২৪৩। এই রান সংগ্রহের পথে ২৩টি সেঞ্চুরি এবং ১৮টি হাফ সেঞ্চুরি করেছেন কোহলি। গড় ৫৪.৪১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা