টেস্টে ৬ হাজার রানের ক্লাবে ওয়ার্নার – BD Sports 24
  • টেস্টে ৬ হাজার রানের ক্লাবে ওয়ার্নার

    December 26th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মেলবোর্ন, ২৬ ডিসেম্বর: টেস্ট ক্রিকেটে ৬ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার বা-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার।

    আজ মেলবোর্নে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলতে নামার আগে ৬৯ টেস্টে ১২৮ ইনিংসে তার মোট সংগ্রহ ছিল ৫৯০১ রান। ৬ হাজার রানের মাইলফলক থেকে ৯৯ রান দূরে ছিলেন তিনি।

    টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৯৯ রান যোগ করার মধ্য দিয়ে ৬ হাজার রানের ক্লাবে নিজের নাম লেখান এই বা-হাতি অসি ব্যাটসম্যান। ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের করা ১১তম ওভারের প্রথম বলটি কভার অঞ্চলে ঠেলে দিয়ে এক রান নেয়ার মধ্য দিয়েই ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ওয়ার্নার।

    এরপর অবশ্য তিনি তার ইনিংস বেশি লম্বা করতে পারেননি। ১৩০ বলে টেস্ট ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। সেঞ্চুরি পূরণের পথে ১৩ বার সীমানার বাইরে বল পাঠান তিনি। একটি ছক্কাও রয়েছে তার ইনিংসে। শেষমেষ ১৫১ বল মোকাবেলায় ১০৩ রান করে আউট হন ডেভিড ওয়ার্নার। এরফলে ৭০ টেস্টে ১২৯ ইনিংসে টেস্টে তার মোট সংগ্রহ এখন ৬০০৪ রান।

    ডেভিড ওয়ার্নার হচ্ছেন ৬ হাজার রান করা ১৪তম অসি ব্যাটসম্যান আর বিশ্বের মধ্যে ৬৩তম। তার আগে অস্ট্রেলিয়ার পক্ষে রিকি পন্টিং, অ্যালান বর্ডার, স্টিভ ওয়াহ, মাইকেল ক্লার্ক, ম্যাথু হেইডেন, মার্ক ওয়াহ, জাস্টিন ল্যাঙ্গার, ডেভিড বুন, গ্রেগ চ্যাপেল, ডন ব্রাডম্যান, মাইক হাসি ও নেইল হার্ভ টেস্টে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ১৫৯২১ রান নিয়ে টেস্টে শীর্ষ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হচ্ছেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

    ২০০১ সালের ডিসেম্বর ১-৪ ব্রিসবেনে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক ঘটে ডেভিড ওয়ার্নারের। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৩ রানে আউট হন তিনি। এরপর দ্বিতীয় ইনিংসে ১২ রানে অপরাজিত থেকে নিজ দলকে জয় এনে এই বা-হাতি অসি ওপেনার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮