ট্রাম্পকে ‘চিরোলিতা’ বলায় ভিসা পেলেন না ম্যারাডোনা – BD Sports 24
  • ট্রাম্পকে ‘চিরোলিতা’ বলায় ভিসা পেলেন না ম্যারাডোনা

    February 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    আর্জেন্টিনা, ৪ ফেব্রুয়ারি : ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘চিরোলিতা’ বলার কারণে ভিসা পেলেন না।

    আর্জেন্টিনায় ‘চিরোলিতা’ শব্দটি অন্যকে অপমান করতে ব্যবহার করা হয়। শব্দটির অর্থ হচ্ছে ‘পুতুল’। অর্থাৎ, অন্যের আদেশে যে চলে। আর এ কারণেই তাকে যুক্তরাষ্ট্রের ভিসা দেয়া হয়নি।

    ম্যারাডোনার এ নিয়ে যুক্তরাষ্ট্র দু’বারের জন্য নিষিদ্ধ হলেন। এর আগে প্রায় দুই যুগ আগে, ১৯৯৪ সালে বিশ্বকাপ ফুটবলের সময় ড্রাগ টেস্টে পজিটিভ ধরা পড়ে যুক্তরাষ্ট্র থেকে বিদায় নিতে হয়েছিল।

    ম্যারাডোনা সেবার ঘোষণা দিয়েছিলেন, তিনি আর কোন দিন যুক্তরাষ্ট্রে যাবেন না। কিন্ত, যখনই তিনি একটা জরুরী প্রয়োজনে ভিসার আবেদন করলেন, তখন তার বিতর্কিত মন্তব্য তাকে আর যুক্তরাষ্ট্রের ভিসা পেতে দিল না।

    ম্যারাডোনার আইনজীবী ম্যাতিয়াস মোরলা প্রকৃত কারণ ব্যাখ্যা করে বলেন, ‘তিনি যখন আমেরিকার ভিসা আবেদন করেন, তখন আমি তাকে বলেছিলাম, দিয়েগো প্লিজ আমেরিকা সম্পর্কে বিতর্কিত কোন মন্তব্য করবেন না।

    কিন্ত ভেনেজুয়েলান নেটওয়ার্ক টেলেসারকে দেয়া এক সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প হচ্ছেন একজন চিরোলিটা।’ এ শব্দটি বলার কারণেই ম্যারাডোনা শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রের ভিসার জন্য যোগ্য বিবেচিত হননি।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮