ট্রেন্টব্রিজ টেস্ট জয়ের দ্বারপ্রান্তে ভারত – BD Sports 24
  • ট্রেন্টব্রিজ টেস্ট জয়ের দ্বারপ্রান্তে ভারত

    August 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ট্রেন্টব্রিজ, ২১ আগস্ট: ইংল্যান্ডের কাছে প্রথম দুই টেস্ট হেরে সিরিজ হারের শঙ্কায় ছিল সফরকারী ভারত। তাই ট্রেন্টব্রিজ টেস্টটি ছিল ভারতের জন্য ঘুরে দাঁড়ানোর টেস্ট। সেই ঘুরে দাঁড়ানোর টেস্টে জয়ের দ্বারপ্রান্তে রয়েছে ভারত।

    গতকাল তৃতীয় দিন শেষে ৪৯৭ রানে এগিয়ে রয়েছে ভারত। ভারতের দেয়া ৫২১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৯ ওভার ব্যাট করে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড করে বিনা উইকেটে ২৩ রান। অ্যালিস্টার কুক ৯ এবং কিটন জেনিংস ১৩ রানে অপরাজিত থাকেন। জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ৪৯৮ রান। অক্ষত রয়েছে ১০টি উইকেট। খেলা বাকি আরও ২ দিন।

    এর আগে ট্রেন্টব্রিজ টেস্টের তৃতীয় দিনে এসে দ্বিতীয় ইনিংসে ভারত ৭ উইকেটে ৩৫২ রান যোগ করার পর ইনিংস ঘোষণা করেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। ততক্ষণে ৫২০ রানের বড় লিড নেয়া হয়ে গেছে কোহলিদের।

    গতকাল তৃতীয় দিনে এসে চেতেশ্বর পূজারা ক্যারিয়ারের ১৮তম ফিফটি পূর্ণ করেন। ৭২ রান করে আউট হন পূজারা।

    অন্যদিকে অপর প্রান্তে ক্রিজে অবিচল ছিলেন অধিনায়ক কোহলি। তৃতীয় দিনে ৮ রান নিয়ে খেলতে নেমে আজ ক্যারিয়ারের ২৩তম শতরান পূর্ণ করে আউট হন কোহলি। ইংলিশ পেসার ক্রিস ওকসের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দেয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১০৩ রানের একটি ঝলমলে ইনিংস। ১৯৭ বলে ১০টি দৃষ্টিনন্দন চারের সাহায্যে ১০৩ রান করেন কোহলি।

    এছাড়া হার্ডিক পান্ডিয়া ঝড়ো গতিতে ৫২ বলে ৭টি চারের সাহায্যে ৫২ রানে অপরাজিত থাকেন। এতে করে তৃতীয় দিনে ৭৯ ওভার মোকাবেলায় আরও ২২৮ রান যোগ করার ফলে ভারতের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ৩৫২ রান। মোহাম্মদ সামি আউট হওয়ার সাথে সাথে ইনিংস ঘোষণা করেন বিরাট কোহলি। ততক্ষণে টিকে থাকার টেস্টে ৫২০ রানের বিশাল লিড নেয়া হয়ে গেছে ভারতের।

    ইংলিশ স্পিনার আদিল রশিদ ১০১ রান খরচায় তিনটি, পেসার বেন স্টোকস ৬৮ রান খরচায় দুটি এবং অ্যান্ডারসন ও ক্রিস ওকস একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ভারত প্রথম ইনিংস: ৩২৯/১০ (৯৪.৫) (বিরাট কোহলি ৯৭, আজিঙ্কা রাহানে ৮১, শিখর ধাওয়ান ২৫, রিসাব পান্ট ২৪; অ্যান্ডারসন ৩/৬৪, ব্রড ৩/৭২, ওকস ৩/৭৫)।

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৬১/১০ (৩৮.২ ওভার) (জস বাটলার ৩৯, কুক ২৯, জেনিংস ২০; হার্ডিক পান্ডিয়া ৫/২৮, ইশান্ত শর্মা ২/৩২ ও জাসপ্রিত বুমরাহ ২/৩৭)।

    ভারত দ্বিতীয় ইনিংস: ৩৫২/৭ডি. (১১০ ওভার) (বিরাট কোহলি ১০৩, চেতেশ্বর পূজারা ৭২, হার্ডিক পান্ডিয়া অপ. ৫২, শিখর ধাওয়ান ৪৪, লোকেশ রাহুল ৩৬ ও আজিঙ্কা রাহানে ২৯; আদিল রশিদ ৩/১০১, বেন স্টোকস ২/৬৮)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস (তৃতীয় দিন শেষে): ২৩/০ (জেনিংস অপ. ১৩ এবং অ্যালিস্টার কুক অপ. ৯)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা