ডা. মঈন উদ্দিনকে স্যালুট মাশরাফির – BD Sports 24
  • ডা. মঈন উদ্দিনকে স্যালুট মাশরাফির

    April 16th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ এপ্রিল: মহামারী করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে নিজেই করোনায় আক্রান্ত মারা যান ডা. মঈন উদ্দিন। টানা ৯ দিন করোনার সাথে যুদ্ধ করে বুধবার ভোরে মারা যান তিনি। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন মঈন উদ্দিন।

     

    করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা ডা. মঈন উদ্দিনকে ‘বীরযোদ্ধা’ আখ্যায়িত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য (নড়াইল-২) মাশরাফি বিন মর্তুজা। তাকে স্যালুটের মাধ্যমে শ্রদ্ধা ও সম্মানও জানিয়েছেন মাশরাফি।

     

    সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফি লিখেছেন, ‘সবাইকে শোকে ভাসিয়ে চলে গেলেন এক মহৎ প্রাণ ডাক্তার।

     

    করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৫ এপ্রিল বুধবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মানবিক ডাঃ মোঃ মঈন উদ্দিন চলে গেলেন না ফেরার দেশে। তিনি ছিলেন করোনা ভাইরাস প্রতিরোধে ফ্রন্ট লাইনের যোদ্ধা। তাঁর এই মৃত্যু হৃদয় বিদীর্ণ করার মত।

     

    বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ছোবলে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও আক্রান্ত। দেশের এই মহাক্রান্তিকালে দেশের মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন ডা: মঈন। মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত একজন মানবসেবী হিসেবে মানুষের সেবা করে গেছেন তিনি। নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে মানুষকে তিনি চিকিৎসাসেবা দিয়ে গেছেন।

     

    মানুষের প্রতি, দেশের প্রতি তার এই আত্মত্যাগ শব্দ-বাক্যে প্রকাশের মত নয়। মানবতার জয়গান গাওয়া ক্রান্তিকালের এই যোদ্ধাকে নিশ্চয় গোটা জাতি আজীবন পরম শ্রদ্ধায় স্মরণ করবে।

     

    আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সবশেষে আমি এই বীরযোদ্ধাকে জানাচ্ছি- “স্যালুট”।’

     

    আক্রান্ত হবার পর চিকিৎসক মঈনকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার আরও অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান মঈন উদ্দিন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...