ডি কক নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় দক্ষিণ আফ্রিকার – BD Sports 24
  • ডি কক নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় দক্ষিণ আফ্রিকার

    August 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডাম্বুলা (শ্রীলংকা), ১ আগস্ট: ডি ককের ব্যাটিং নৈপুণ্যে দ্বিতীয় ওয়ানডেতে ৪ উইকেটে শ্রীলংকাকে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ওয়ানডেতে লঙ্কানদের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছিল দ. আফ্রিকা। আজ ৪ উইকেটে জেতায় ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেলো প্রোটিয়ারা।

    শ্রীলংকার করা ২৪৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪৩ বল বাকি থাকতেই ৬ উইকেটে ২৪৬ রান স্কোরবোর্ডে জমা করে দক্ষিণ আফ্রিকা। সেইসাথে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

    ২৪৪ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে কুইন্টন ডি কক ও হাশিম আমলা ৯১ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। হাশিম আমলা ৪৩ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে অবশ্য বেশি রান যোগ করতে পারেননি ডি কক-মার্করাম জুটি। ১৮ রান আসে এই জুটিতে। এইডেন মার্করাম বিদায় নেন মাত্র ৩ রান করেন।

    তৃতীয় উইকেটে কুইন্টন ডি কক ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৫৩ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। কুইন্টন ডি কক ক্যারিয়ারের ১৬তম ফিফটির দেখা পান আজ। ৭৮ বলে ১৩টি চার ও একটি ছক্কার সাহায্যে ৮৭ রান করে আউট হন কুইন্টন ডি কক।

    অধিনায়ক ফাফ ডু প্লেসিস মাত্র ১ রানের জন্য ফিফটি বঞ্চিত হন। ৪৯ রান করে আউট হন ডু প্লেসিস। দলীয় রান তখন ১৯৫। ৩ রান যোগ করতেই সাজঘরে ফিরেন মারকুটে ব্যাটসম্যান ডেভিড মিলার। সেইসাথে পঞ্চম উইকেটের পতন ঘটে দক্ষিণ আফ্রিকার। ৩ রানের বেশি এগুতে পারেননি তিনি।

    ষষ্ঠ উইকেটে জেপি ডুমিনি ও মালদার ৩৩ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। জেপি ডুমিনি ৩২ রান করে আউট হন। দলীয় রান ২৩১। জয় থেকে তখন ১৪ রান দূরে দক্ষিণ আফ্রিকা। সপ্তম উইকেটে ফেহলুকওয়াও এবং মালদার ১৫ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ৪২.৫ ওভারে ৬ উইকেটে ২৪৬ রান স্কোরবোর্ডে জমা করে সফরকারীরা। সেইসাথে ৪ উইকেটের জয় নিশ্চিত হয় দক্ষিণ আফ্রিকার। মালদার ১৯ এবং ফেহলুকওয়াও ৭ রানে অপরাজিত ছিলেন।

    লঙ্কান বোলারদের মধ্যে আকিলা ধনঞ্জয়া ৬০ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া সুরঙ্গা লাকমাল, রাজিথা এবং থিসারা পেরেরা একটি করে উইকেট নেন।

    এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক শ্রীলংকা ৮ উইকেটে ২৪৪ রান সংগ্রহ করে।

    নিরুসান ডিকবেলা এবং অধিনায়ক ম্যাথুজের অর্ধশত রানের কল্যাণে ওই স্কোর গড়ে স্বাগতিকরা। নিরুসান ডিকবেলা পঞ্চম ওয়ানডে অর্ধশতকের সাহায্যে ৬৯ রান করে আউট হন। তার ৭৮ বলের ইনিংসে ১০টি চারের মার রয়েছে।

    এছাড়া অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ক্যারিয়ারের ৩৬তম অর্ধশতকের দেখা পান আজ। ১১১ বল মোকাবেলায় ৬টি বাউন্ডারির সাহায্যে ৭৯ রানে অপরাজিত থাকেন লঙ্কান দলপতি।

    বাকি ব্যাটসম্যানদের মধ্যে থিসারা পেরেরা ১৯, সিহান জয়সুরিয়া ১৮ কুশল পেরেরা ১২ রান করে আউট হন। প্রাবাথ জয়সুরিয়া ১১ রানে অপরাজিত থাকেন।

    প্রোটিয়া বোলারদের মধ্যে লাঙ্গি এনগিদি এবং ফেহলুকওয়াও তিনটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক। আগামী ৫ আগস্ট ক্যান্ডিতে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা