ডি বিককে দলে ভেড়ালো ম্যান ইউ – BD Sports 24
  • ডি বিককে দলে ভেড়ালো ম্যান ইউ

    September 3rd, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৩ সেপ্টেম্বর: আয়াক্স থেকে ডাচ মিডফিল্ডার ডনি ফন ডি বিককে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ডাচ জাতীয় দলের ২৩ বছর বয়সী এই মিডফিল্ডারকে দলে নিতে ইউনাইটেডকে ৩৯ মিলিয়ন ইউরো গুনতে হয়েছে। এবারের গ্রীষ্মে এটাই ওলে গানার সুলশারের প্রথম কোন ট্রান্সফার। এই চুক্তির ব্যয় ৪৪ মিলিয়ন ইউরো পর্যন্ত উঠতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

     

    ২০১৮/১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠতে আয়াক্সের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ফন ডি বিক। ওল্ডট্রাফোর্ডে তিনি পাঁচ বছরের চুক্তিতে এসেছেন বলে জানা গেছে।

     

    নতুন এই চুক্তি প্রসঙ্গে ডি বিক বলেছেন, ‘ঐতিহাসিক এই ক্লাবটির সাথে চুক্তি করতে পারাটা যে কত বড় একটি সুযোগ তা বলে বোঝানো যাবে না। আমি এজন্য আয়াক্সের সকলকে ধন্যবাদ জানাতে চাই। আমি সেখানে নিজেকে পরিণত করেছি এবং আয়াক্সের সাথে আমার সব সময়ই একটি বিশেষ সম্পর্ক থাকবে।

     

    এখন আমি ক্যারিয়ারের পরবর্তী ধাপের জন্য প্রস্তুত আছি। ম্যানচেস্টার ইউনাইটেডে শীর্ষ পর্যায়ের পারফর্ম করতে আশাবাদী। ইতোমধ্যেই ম্যানেজারের সাথে দল নিয়ে তার লক্ষ্যের কথা জেনেছি। ক্লাব যেভাবে এগিয়ে যাচ্ছে তা সত্যিকার অর্থেই আমাকে অনুপ্রাণিত করেছে। এই ক্লাবের হয়ে মাঠে নামতে আমি মুখিয়ে আছি।’
    আয়াক্সের ক্রমাগত উন্নতিতে একটি বড় ভূমিকা পালন করেছেন ফন ডি বিক। আর এ কারণেই নেদারল্যান্ড জাতীয় দলে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন।

     

    সুলশার বলেছেন, ‘এই দলে পারফর্ম করার জন্য যে ধরনের টেকনিক্যাল যোগ্যতার প্রয়োজন ডনির সবকিছুই আছে। ম্যানচেস্টার ইউনাইটেডের সাফল্যের জন্য যে ধরনের ব্যক্তিত্বের প্রয়োজন সেটাও তার মধ্যে আছে।
    মধ্য মাঠে আমরা যে ধরনের প্রতিষ্ঠিত খেলোয়াড়ের খোঁজ করছিলাম ডনি ঠিক তেমনই একজন । দলে তার অন্তর্ভুক্তি নি:সন্দেহে দলীয় শক্তি বৃদ্ধি করবে।’

     

    আয়াক্সের ফুটবল ডিরেক্টর মার্ক ওভারমার্সও ওল্ডট্রাফোর্ডে ফন ডি বিকের শুভকামনা জানিয়েছেন। তিনি বলেন, ‘এটা দলের অন্যতম গুরুত্বপূর্ণ একটি ট্রান্সফার। ১১ বছর বয়স থেকে সে আয়াক্সের একাডেমিতে খেলছে। এজন্য একাডেমিটি ধন্যবাদ পাবার যোগ্য। গত গ্রীষ্মে তাকে নিয়ে বেশ কয়েকটি দলই আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু আমরা তাকে আরো এক বছর আয়াক্সে রাখতে সক্ষম হয়েছি।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...