ডি ভিলিয়ার্স ঝলকে দাপুটে জয় ব্যাঙ্গালুরুর – BD Sports 24
  • ডি ভিলিয়ার্স ঝলকে দাপুটে জয় ব্যাঙ্গালুরুর

    April 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্যাঙ্গালুরু, ২১ এপ্রিল: এবি ডি ভিলিয়ার্সের দুরন্ত ব্যাটিংয়ে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৬ উইকেটের দাপুটে জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

    ৪ নম্বরে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্স দিল্লির বোলারদের তুলোধুনো করে মাত্র ৩ বলে ১০ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৯০ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন দলকেই। সেই সাথে ১২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে ভিড়ে বিরাট কোহলি বাহিনী।

    ৯ রানে বোহরা এবং ২৯ রানে কুইন্টন ডি ককের বিদায়ে দুই উইকেটের পতন ঘটে আরসিবির। তৃতীয় উইকেটে অধিনায়ক বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্স ৬৩ রানের পার্টনারশিপ গড়েন। ২৬ বলে ৩০ রান করা কোহলি হার্শাল প্যাটেলের বলে ট্রেন্ট বোল্ট-এর অসাধারণ ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফিরেন।

    চতুর্থ উইকেটে ডি ভিলিয়ার্স কোরি এন্ডারসনকে সাথে নিয়ে ৫৬ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। কোরি এন্ডারসন ১৫ রানের বেশি এগুতে পারেননি।

    পঞ্চম উইকেটে ডি ভিলিয়ার্সকে দারুণ সংঘ দেন ৬ নম্বরে ব্যাট করতে নামা মানদীপ সিং। এই জুটি ২৮ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ৪ উইকেট ১৭৬ রান স্কোরবোর্ডে জমা করে আরসিবি। ফলে ৬ উইকেটে জিতে যায় তারা। ডি ভিলিয়ার্স ৯০ এবং মানদীপ সিং ১৭ রানে অপরাজিত থাকেন।

    এর আগে দুই মিডল অর্ডার ব্যাটসম্যান স্রেয়াস আয়ার এবং রিসাব পান্ট-এর অর্ধশতকের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান করে দিল্লি ডেয়ারডেভিলস।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নামা দিল্লি ডেয়ারডেভিলস ৭ রানে প্রথম উইকেট এবং ২৩ রানে দ্বিতীয় উইকেট হারায়। ওপেনার অধিনায়ক গৌতম গম্ভীর ৩ রানে এবং অপর ওপেনার জেসন রয় ৫ রানে বিদায় নেন।

    তৃতীয় উইকেটে স্রেয়াস আয়ার এবং রিসাব পান্ট ৭৫ রানের বড় পার্টনারশিপ গড়েন। ওয়াশিংটন সুন্দরের বলে মোহাম্মদ সিরাজের তালুবন্দী হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৫২ রানের একটি ঝলমলে ইনিংস। ৩১ বলে ৪ বাউন্ডারি ও তিনটি ছক্কা হাঁকান তিনি।

    এরপর ক্রিজে আসেন মারকুটে ম্যাক্সওয়েল। কিন্তু আজ তিনি সুবিধা করতে পারেননি। ৫ রান করে যুজবেন্দ্র চাহালের বলে মোহাম্মদ সিরাজের হাতে ধরা পড়ে বিদায় নেন ম্যাক্সওয়েল।

    পঞ্চম উইকেটে রিসাব পান্ট তিওয়াটিয়াকে সাথে নিয়ে মাত্র ২৫ বলে ৬৫ রানের পার্টনারশিপ গড়েন। রিসাব পান্ট ঝড়োগতিতে ৪৮ বলে ৬ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৮৫ রান করে আউট হন।

    তিওয়াটিয়া ১১ রানে অপরাজিত থাকলে ৫ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে দিল্লি।

    আরসিবির বোলারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল দুটি এবং ওয়াশিংটন সুন্দর, কোরি এন্ডারসন এব্ং উমেশ যাদব একটি করে উইকেট নেন।

    ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এবি ডি ভিলিয়ার্স।

    এ ম্যাচ জয়ের ফলে ৫ খেলায় ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে ব্যাঙ্গালুরু। অপরদিকে এ ম্যাচ হেরে যাওয়ায় সমসংখ্যক ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে রয়েছে দিল্লি ডেয়ারডেভিলস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা