ডু প্লেসিস ও স্টেইনকে রেখে পূর্ণ শক্তির টেস্ট স্কোয়াড ঘোষণা দ. আফ্রিকার – BD Sports 24
  • ডু প্লেসিস ও স্টেইনকে রেখে পূর্ণ শক্তির টেস্ট স্কোয়াড ঘোষণা দ. আফ্রিকার

    December 29th, 2017

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপটাউন, ২৯ ডিসেম্বর: দক্ষিণ আফ্রিকা সফরে ভারত তিন ম্যাচের টেস্ট সিরিজ, ছয় ম্যাচের ওয়ানডে সিরিজ এবং তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

    সফরের শুরুতেই মুখোমুখি হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের। প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি কেপটাউনে। বাংলাদেশ সময় দুপুর ২-৩০টায় শুরু হবে খেলাটি।

    ডু প্লেসিস ও পেসার ডেল স্টেইনকে রেখে কেপটাউন টেস্টের জন্য শক্তিশালী টেস্ট দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা।

    বক্সিং ডে টেস্টের সময় ইনজুরিতে থাকা দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন ভারতের বিপক্ষে খেলার জন্য স্কোয়াডে ডাক পেয়েছেন। অলরাউন্ডার ক্রিস মরিস ইনজুরি কাটিয়ে উঠেছেন। তাকেও ১৫ সদস্যের দলে রেখেছেন দ. আফ্রিকার নির্বাচকরা।

    জিম্বাবুয়ের বিপক্ষে ভাইরাল ইনফেকশনের কারণে খেলতে না ফাফ ডু প্লেসিস ভারতের বিপক্ষে অধিনায়কত্ব করবেন। কুইন্টন ডি ককের হ্যামস্ট্রিং-এর ইনজুরি থাকা সত্ত্বে তাকে দলে রাখা হয়েছে এবং তিনি প্রথম থেকেই খেলতে পারবনে বলে আশা করা যাচ্ছে।

    মরিস গত জুলাই মাসে ইংল্যান্ড সফরে পিঠে ব্যথা পাওয়ার পর কোনা আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। সম্প্রতি অনুষ্ঠিত রাম স্ল্যাম টি-২০ টুর্নামেন্টে তিনি খেলেন এবং ফাইনালে আবার ইনজুরিতে পড়েন। ফলশ্রুতিতে তিনি জিম্বাবুয়ের বিপক্ষে চারদিনের দিবারাত্রির টেস্টে তিনি প্যাভিলিয়নে বসে কাটিয়েছেন।

    দলের আরেক অলরাউন্ডার ফেহলুকওয়াওকে শুধু প্রথম টেস্টের জন্য দলে নেয়া হয়েছে। বা-হাতি স্পিনার কেশব মহারাজও দলে অন্তর্ভুক্ত হয়েছেন। পেসার বোলার হিসেবে আছেন কাগিসো রাবাদা, মরনে মরকেল ও ভারনন ফিল্যান্ডার। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের রিজার্ভ ব্যাটসম্যান থিওনিস ডি ব্রুইনকেও দলে রাখা হয়েছে। ফাস্ট বোলার ডুয়ান অলিভিয়ার দল থেকে বাদ পড়েছেন।

    ১৫ সদস্যের দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), থিওনিস ডি ব্রুইন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, ক্রিস মরিস, আন্দিল ফেহলুকওয়াও, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা এবং ডেল স্টেইন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/জেএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা