ডেভিস কাপ টেনিসে বাংলাদেশের হার – BD Sports 24
  • ডেভিস কাপ টেনিসে বাংলাদেশের হার

    January 30th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩০ জানুয়ারি: ওমানের মাস্কাটে অনুষ্ঠিত ডেভিস কাপ এশিয়া/ওশানিয়া জোন গ্রুপের আজকের খেলায় বাংলাদেশ দল সংযুক্ত আরব আমিরাতের কাছে ১-২ ম্যাচে পরাজিত হয়। আজ সন্ধ্যা বাংলাদেশ টেনিস ফেডারেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানায়।

    আজকের খেলার প্রথম এককে বাংলাদেশের মোহাম্মদ আখতার হোসেন রানা প্রথম সেটে ৫-৪ গেমে এগিয়ে থাকা অবস্থায় সংযুক্ত আরব আমিরাতের ওমর আল আওয়াধি অবসর নেন ফলে বাংলাদেশ ১-০ ম্যাচে এগিয়ে যায়। দ্বিতীয় এককে বাংলাদেশের দীপু লাল ২-৬, ২-৬ গেমে প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাতের ফুহাদ জানাহির বিপক্ষে হেরে যায় ফলে সংযুক্ত আরব আমিরাত ১-১ ম্যাচে খেলায় সমতা ফিরিয়ে আনে।

    পরবর্তীতে দ্বৈতের খেলায় বাংলাদেশের অমল রায় ও রঞ্জন রাম জুটি ১-৬, ৩-৬ গেমে সংযুক্ত আমিরাতের ফারেশ ও ফাহাদ এর নিকট হেরে যান। ফলে বাংলাদেশ ১-২ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের নিকট পরাজিত হয়।

    উল্লেখ্য, এবারের ডেভিস কাপ এশিয়া/ওশানিয়া জোন গ্রুপ-৪’র খেলায় অংশগ্রহণকারী দলসমুহকে দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে।

    গ্রুপ ‘এ’তে রয়েছে সংযুক্ত আরব আমিরাত [১০৩], ইরাক [১১৪], ওমান [১০৯], মায়ানমার [১১২], বাংলাদেশ [১১৬] ও কিরঘিজস্তিান [১২৭] এবং গ্রুপ ‘বি’তে রয়েছে সিঙ্গাপুর [১০৬], তুর্কমেনিস্তান [১১১], মঙ্গোলিয়া [১১৩], বাহরাইন [১১৫], তাজিকিস্তান [১১৭] ও গুয়াম। দুই গ্রুপের দলগুলো রাউন্ড রবিন রিগ পদ্ধতিতে প্রতিযোগিতায় অংশগ্রহনণ করবে এবং প্রতিটি গ্রুপ থেকে দুটি দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। চূড়ান্ত পর্বে এক গ্রুপের চ্যাম্পিয়ন ও অপর গ্রুপের রানার আপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী দুটি দল গ্রুপ-৪ হতে গ্রুপ-৩তে উন্নীত হবে এবং ২০১৯ সালে ডেভিস কাপ গ্রুপ-৩ প্রতিযোগিতায় অংশ নেবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮