ডেভেলপমেন্ট কাপ ফুটবলে সিলেট বিভাগ চ্যাম্পিয়ন – BD Sports 24
  • ডেভেলপমেন্ট কাপ ফুটবলে সিলেট বিভাগ চ্যাম্পিয়ন

    April 28th, 2018

    স্পোর্টস রিপোর্টার, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ২৭ এপ্রিল ২০১৮ : ক্রীড়া পরিদপ্তর অনূর্ধ্ব-১৬ ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের পঞ্চম আসরে সিলেট বিভাগ চ্যাম্পিয়ন হয়েছে।

    মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ মাঠে ফাইনালে তারা রংপুর বিভাগকে ২-০ গোলে হারিয়ে প্রথম বারের মতো শিরোপা জয় করে।

    ম্যাচের শুরুতেই সিলেটকে লিড এনে দেন আশিকুন্নুর আহম্মেদ তুহিন। দ্বিতীয়ার্ধেও তারা আধিপত্যে বজায় রেখে খেলতে থাকে। ফলে রেজওয়ান আহম্মদের গোলে জয় নিশ্চিত হয়।

    এদিকে গেল দুই আসরের চ্যাম্পিয়ন রংপুর ফাইনালে হেরে হ্যাটট্রিক শিরোপা হাতছাড়া করে। ফাইনালে চমৎকার ক্রীড়াশৈলী দেখিয়ে ম্যাচ সেরা হয়েছেন সিলেটের মিডফিল্ডার ইলিয়াস মিয়া।

    খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক ড. মো. আমিনুল ইসলাম।

    এ টুর্নামেন্ট থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচিত ৮ জন কোচের সম্মিলিত প্রচেস্টায় ৪২ জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করা হয়। এদের মধ্যে খুলনা বিভাগের ইসতিয়াক হোসেন রিয়াদ, আবাবিল, ইয়াসিন, সাইফুল্লাহ্; রাজশাহী বিভাগের নিরব, আরিফুল, রবিন, আদনান; ঢাকা বিভাগের রিয়াদ, খাইরুল ইসলাম, মোমিন, তৌহিদুল ইসলাম, মাজহারুল ইসলাম, পারভেজ ও তানজিদ; ময়মনসিংহ বিভাগের পুনেন্দ্র সাহা হৃতিক, রোমান মিয়া, পাপ্পু মিয়া, মো. এনামুর হক বাবু, সজিব মিয়া ও আশিক মিয়া; রংপুর বিভাগের লতিফুর রহমান নাহিদ, গোলাম রেজা ও মহিন আহমেদ; বরিশাল বিভাগের মহিবুল ইসলাম মোহন, বিল ক্লিন্টন ও আরিফ হাওলাদার; চট্টগ্রাম বিভাগের রাসেদুল ইসলাম, ইসাক বম্ব, রাহুল বড়ুয়া, এদি বম্ব ও ইবনে আহাদ এবং সিলেট বিভাগের মেহেদী হাসান, শরীফুল ইসলাম, সাকিব আহমেদ, ইলিয়াস মিয়া, মেহেদী হাসান শাওন, আল আমিন ও কাওসার আহমেদ।

    ক্রীড়া পরিদপ্তরের পরিচালক ড. মো. আমিনুল ইসলাম জানান, গত আসরে আমরা ৩৫ জন খেলোয়াড়কে নির্বাচিত করে উন্নত প্রশিক্ষণের আয়োজন করেছিলাম। যেখান থেকে ৪ জন জাতীয় অনুর্ধ্ব ১৬ দলে সুযোগ পেয়েছে এবং এ মৌসুমে প্রিমিয়ার লিগের দল নিয়ে শুরু হওয়া অনূর্ধ্ব-১৮ ফুটবল টিমগুলোতে আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত ২১ জন খেলোয়াড় রয়েছে। এর ধারাবাহিকতায় এবারের টুর্নামেন্ট থেকে আমরা ৪২ জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করেছি। আগামী মে মাসের প্রথম সপ্তহ থেকে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে উন্নত আবাসিক প্রশিক্ষণের আয়োজন করবো।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা