ডেমিয়েন মার্টিন ও অজয় জাদেজাকে পেছনে ফেললেন সাকিব – BD Sports 24
  • ডেমিয়েন মার্টিন ও অজয় জাদেজাকে পেছনে ফেললেন সাকিব

    July 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    গায়ানা, ২৬ জুলাই: ওয়ানডেতে সর্বোচ্চ রানের দিক থেকে একই দিনে ডেমিয়েন মার্টিন ও অজয় জাদেজাকে পেছনে ফেলেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

    আজ গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করতে নামার আগে ১৮৬ ম্যাচে ১৭৫ ইনিংসে তার সংগ্রহে ছিল ৫৩৪০ রান। আর অবস্থান ছিল ৭৩তম। আজ ১৮৭তম ম্যাচের ১৭৬তম ইনিংসে এসে ৭ রান যোগ করার মধ্য দিয়ে পেছনে ফেলেন সাবেক অস্ট্রেলীয় ব্যাটসম্যান ডেমিয়েন মার্টিনকে (৫৩৪৬ রান)।

    এরপর ২০ রান সংগ্রহের ফলে পেছনে ফেলেন ভারতের সাবেক ব্যাটসম্যান অজয় জাদেজাকে (৫৩৫৯ রান)। সেইসাথে নিজেকের প্রতিষ্ঠিত করেন ওয়ানডের ৭১তম ব্যাটসম্যান হিসেবে।

    সাকিব হচ্ছেন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ৬২০২ রান নিয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে রয়েছেন। ১৮৪২৬ রান নিয়ে শীর্ষে রয়েছেন শচিন টেন্ডুলকার।

    আজ ক্যারিয়ারের ৩৯তম ফিফটির সাহায্যে ৫৬ রানে আউট হওয়ায় ওয়ানডেতে সাকিবের মোট রান এখন ৫৩৯৬। এই রান সংগ্রহের পথে ৭টি সেঞ্চুরি ও ৩৯টি ফিফটি করেছেন সাকিব। ওয়ানডেতে তার সর্বোচ্চ সংগ্রহ ১৩৪ রান। গড় ৩৫.৫০। স্ট্রাইক রেট ৮১.০০।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা