ঢাকার বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় রংপুরের – BD Sports 24
  • ঢাকার বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় রংপুরের

    November 21st, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২১ নভেম্বর: ১৪২ রানের মামুলী সংগ্রহ নিয়েও ঢাকার বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় পেয়েছে মাশরাফির রংপুর। ১৪৩ রানে জয়ের লক্ষ্যে খেলতে নামা ঢাকা ডায়নামাইটস ১৩৯ রানে অলআউট হয়ে গেলে ৩ রানে জিতে যায় রংপুর।

    শেষ ওভারে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল ১০ রান। রংপুরের হয়ে শেষ ওভারটি করতে আসেন লঙ্কান পেসার থিসারা পেরেরা। উইকেটে ছিলেন তখনো মারকুটে পোলার্ড। হাতে অক্ষত ছিল ২ উইকেট। প্রথম দুই বলে ১ রান করে নিতে পারতেন পোলার্ড। কিন্তু অন্য প্রান্তে মোহাম্মদ আমির থাকায় রান নেননি তিনি। পেরেরার করা ফুলটসের তৃতীয় বলটি ওভার বাউন্ডারি হাঁকাতে কার্পণ্য করেননি পোলার্ড। ফলে শেষ ৩ বলে ঢাকার দরকার পড়ে ৪ রানের। চতুর্থ বলেও পোলার্ড ১ রান নিতে পারতেন। কিন্তু রান নেননি তিনি। পেরেরা তার পঞ্চম বলে চমৎকার ইয়র্কারে পোলার্ডের স্ট্যাম্প ওপড়ে ফেললে জমে ওঠে নাটকীয়তা।

    শেষ বলে ঢাকার দরকার ৪ রান। উইকেটে আসেন আবু হায়দার। পেরেরার করা শেষ বলটি চিকি শট খেলতে গিয়ে সরাসরি বোল্ড হয়ে যায় আবু হায়দার। সেই সাথে ৩ রানের নাটকীয় জয় পায় রংপুর রাইডার্স। উল্লাসে ফেটে পড়েন রংপুরের সমর্থক, কর্মকর্তা ও খেলোয়াড়রা।

    ঢাকার পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন জহুরুল। এছাড়া এভিন লুইস ২৮, মেহেদি মারুফ ১৫, আফ্রিদি ২১ এবং পোলার্ড ১২ রান করে আউট হন।

    রংপুর মূলত জয় পায় বোলারদের অসাধারণ পারফরম্যান্সে। মাশরাফি, রুবেল হোসেন, সোহাগ গাজী, থিসারা পেরেরা প্রত্যেকে দু’টি করে উইকেট শিকার করেন। মালিঙ্গা নেন ১ উইকেট। অপরটি রান আউট।

    এর আগে সাকিব আল হাসানের বিধ্বংসী বোলিংয়ে ১৯.৫ ওভারে ১৪২ রানে অলআউট হয় রংপুর রাইডার্স। ঢাকার পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন ক্রিস গেইল। এছাড়া মিথুন ২২, মাশরাফি ১৫, পেরেরা ১৫ এবং বোপারা করেন ১২ রান।

    সাকিব ১৬ রানে নেন ৫ উইকেট। এছাড়া আফ্রিদি ২টি এবং আমির ও মোসাদ্দেক একটি করে উইকেট নেন।

    ২৮ বলে ৫১ রান করা রংপুরের ক্রিস গেইল ম্যাচসেরার পুরস্কার পান। এই নিয়ে পরপর দুই ম্যাচে ম্যাচসেরা হলেন গেইল।

    এ ম্যাচ জয়ে ৬ খেলায় ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে রংপুর। অপরদিকে ৮ খেলায় ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা