ঢাকা ডায়নামাইটকে হারিয়ে সিলেট সিক্সার্সের শুভ সূচনা – BD Sports 24
  • ঢাকা ডায়নামাইটকে হারিয়ে সিলেট সিক্সার্সের শুভ সূচনা

    November 4th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ০৪ নভেম্বর: বিপিএল-এর পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচে নিজেদের মাঠে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে শুভ সূচনা করেছে সিলেট সিক্সার্স। ঢাকার দেয়া ১৩৭ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১ উইকেট হারিয়ে ১৩৭ রান স্কোরবোর্ডে জমা করে ৯ উইকেটের সহজ জয় পায় সিলেট।

    সিলেট সিক্সার্সের দুই ওপেনার উপল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার শুরুতেই মারমুখী ভূমিকায় অবতীর্ণ হন। এই দুই ওপেনার ১৫.৩ ওভার মোকাবেলায় ১২৫ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। আদিল রশিদের বলে লুইসের হাতে ধরা পড়ার আগে আন্দ্রে ফ্লেচার ৬৩ রানের একটি ঝলমলে ইনিংস উপহার দেন। তার ৫১ বলের ইনিংসে ৫টি চার ও ৩টি বিশাল ছক্কার মার রয়েছে।

    অপর ওপেনার লঙ্কান ক্রিকেটার উপল থারাঙ্গা ৪৮ বলের অপ: ৬৯ রানের ঝড়োগতির ইনিংস উপহার দেন। থারাঙ্গা তার ইনিংসটি সাজান ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে। সাব্বির রহমান অপরাজিত থাকেন ২ রানে। ১৯ বল হাতে রেখেই ১ উইকেটে ১৩৭ রান স্কোরবোর্ডে জমা করলে ৯ উইকেটের বড় জয় পায় সিলেট সিক্সার্স।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় বর্তমান চ্যাম্পিয়নরা। মাত্র ২ রানে প্রথম উইকেট হারায় তারা। ওপেনার মেহেদী মারুফ কোনো রান করেই সাজঘরে ফেরেন। তার উইকেটটি নেন নাসির হোসেন।

    দ্বিতীয় উইকেট জুটিতে এভিন লুইস ও কুমার সাঙ্গাকারা ৫৪ রানের জুটি গড়েন। দলীয় ৫৬ রানে বিদায় নেন এভিন লুইস। এই উইকেটটিও নেন নাসির হোসেন। লুইস ২৬ রানের বেশি এগুতে পারেননি।

    এরপর সিলেটের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা। ৬৬ রানে কুমার সাঙ্গাকারা আউট হন। সাঙ্গাকারা করেন ৩২ রান। এরপর মোসাদ্দেক ৬, পোলার্ড ১১, সাকিব ২৩ এবং আদিল রশিদ ৭ রান করে আউট হন। ডেলপোর্ট ১৩ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। আর আবু হায়দার রনি ৭ রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৬ রান করে ঢাকা ডায়নামাইটস।

    সিলেট সিক্সার্সের বোলারদের মধ্যে নাসির হোসেন, আবুল হাসান এবং প্লাংকেট দুটি করে উইকেট শিকার করেন।

    ম্যান অব দ্য ম্যাচ হন বিজয়ী দলের ওপেনার উপল থারাঙ্গা।

     

    সংক্ষিপ্ত স্কোর

    ঢাকা ডায়নামাইট: ১৩৬/৭ (২০ ওভার) (এভিন লুইস ২৬, কুমার সাঙ্গাকারা ৩২, মোসাদ্দেক হোসেন ৬, পোলার্ড ১১, সাকিব ২৩, আদিল রশিদ ৭, ডেলপোর্ট অপ: ২০, আবু হায়দার রনি অপ: ৭; নাসির হোসেন ২/২১, আবুল হাসান ২/২৪, প্লাংকেট ২/২০)।

    সিলেট সিক্সার্স: ১৩৭/১ (১৬.৫ ওভার) (আন্দ্রে ফ্লেচার ৬৩, উপল থারাঙ্গা অপ: ৬৯, সাব্বির রহমান অপ: ২; আদিল রশিদ ১/৩১)।

    ফল: সিলেট সিক্সার্স ৯ উইকেটে জয়ী।

    ম্যান অব দ্য ম্যাচ: উপল থারাঙ্গা (সিলেট সিক্সার্স)।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা