তবুও এ সাফল্য অনুপ্রেরণা যোগাবে – BD Sports 24
  • তবুও এ সাফল্য অনুপ্রেরণা যোগাবে

    April 10th, 2019

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪.কম
    ওয়াসকাদুয়া (শ্রীলঙ্কা) : ৯ এপ্রিল ২০১৯

    দেশসেরা খুদে দাবাড়ুরা এশিয়ান ইয়ুথ চেস চ্যাম্পিয়নশিপে পদক কিংবা শিরোপা জিততে না পারলেও চ্যাম্পিয়নশিপের তিন ইভেন্টে টপ টেনের মধ্যে জায়গা করে নিয়ে বিশেষ কৃতিত্ব দেখিয়েছেন।

    শ্রীলঙ্কার ওয়াসকাদুয়ার এ সাফল্যই হয়তো তাদেরকে আগামীদিনে এগিয়ে যাবার অনুপ্রেরণা যোগাবে।তবে সাইট্রাস হোটেলে অনুষ্ঠিত এ আসরের বেশকিছু ক্যাটাগরিতে বাংলাদেশ ফেবারিট ছিল।

    শিরোপা জয়ের যোগ্যতাও ছিল। কিন্ত প্রত্যাশা অনুযায়ী দাবা বোর্ডে লড়াই করতে পারেননি দেশের খুদে দাবাড়ুরা।

    তারা খুব বেশি সারা জাগাতে না পারলেও কিছু কিছু ইভেন্টে আগামীর সম্ভাবনার ইঙ্গিত রেখেছেন।বয়সভিত্তিক এ আসরে দেশের সাত জন অংশগ্রহণ করলেও টপ টেনের মধ্যে ছিলেন চার জন।

    ছবি : মেহেদি প্রনয় তূর্য, শ্রীলঙ্কা থেকে
    ব্লিটজে বালিকা অনূর্ধ্ব-৮ গ্রুপে ওয়ারসিয়া খুশবু অষ্টম, ওপেন অনূর্ধ্ব-১০ গ্রুপে ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় দশম এবং ওপেন অনূর্ধ্ব-১৮ গ্রুপে নাইম হক দশম স্থান লাভ করেন।

    তবে রাপিডে সাদনান হাসান দিহান নবম হয়েছেন।

    এদিকে স্ট্যান্ডার্ডে ওপেন অনূর্ধ্ব-১৮ গ্রুপে নাইম হক নবম ও ওপেন অনূর্ধ্ব-১০ গ্রুপে ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় দশম হয়েছেন।

    কিন্ত ওপেন অনূর্ধ্ব-৮ গ্রুপে সাকলাইন মোস্তফা সাজিদ, ওপেন অনূর্ধ্ব-১২ বালিকা বিভাগে জান্নাতুল ফেরদৌসী এবং ওপেন অনূর্ধ্ব-১২ গ্রুপে এম সাফওয়ান টপ টেনের মধ্যে জায়গা করে নিতে না পারলেও শক্তি-সামর্থ অনুয়ায়ী ভাল খেলার চেষ্টা করেন।

    উল্লে্খ্য শ্রীলঙ্কার ওয়াসকাদুয়ার সাইট্রাস হোটেলে বিভিন্ন ক্যাটাগরিতে এশিয়ার ২৩ টি দেশের ৫৩৩ জন চ্যাম্পিয়নশিপে অংশ নেন।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা