তামিমের ক্যাপ্টেন্স নক: সহজ জয় কুমিল্লার – BD Sports 24
  • তামিমের ক্যাপ্টেন্স নক: সহজ জয় কুমিল্লার

    November 28th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৮ নভেম্বর: ১১২ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লার অধিনায়ক তামিমের ক্যাপ্টেন্স নক-এ খুলনা টাইটান্সের বিপক্ষে ৯ উইকেটের সহজ জয় পেয়েছে এবারের বিপিএলের অপ্রতিরোধ্য কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৩.৫ ওভার মোকাবেলায় ১ উইকেটে ১১২ রান করলে ৯ উইকেটে জিতে যায় কুমিল্লা। এর ফলে ৮ খেলায় ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অপরদিকে এ ম্যাচ হেরে গেলেও ১০ খেলায় ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে খুলনা।

    উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও লিটন দাস ৬৫ রান করে দারুণ সূচনা এনে দেনে। ৭.২ ওভারে ওই রান করে কুমিল্লা। লিটন দাস কাইল অ্যাবটের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে মিড উইকেটে আরিফুলের হকের ক্যাচে পরিণত হওয়ার আগে ২০ বলে করেন ২১ রান।

    এরপর অধিনায়ক তামিম ইকবাল ওয়ানডাউনে নামা ইমরুল কায়েসকে সাথে নিয়ে ৬.৫ ওভার মোকাবেলায় ৪৭ রানের আরও একটি পার্টনারশিপ উপহার দিলে ১৩.৫ ওভারে ১ উইকেটে প্রয়োজনীয় ১১২ রান করলে ৯ উইকেটে সহজ জয় পায় কুমিল্লা।

    তামিম ইকবাল ৪২ বলে ১২টি বাউন্ডারির সাহায্যে ৬৪ রানে অপরাজিত থাকেন। ইমরুল কায়েস ২২ রানে অপরাজিত থাকেন ২১ বল মোকাবেলায়।

    ম্যাচসেরা হন কুমিল্লার শোয়েব মালিক।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলারদের দাপুটে বোলিংয়ে ১১১ রানে গুটিয়ে যায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা খুলনা টাইটান্স। কুমিল্লার দুই বোলার শোয়েব মালিক ও আল-আমিনের বোলিং নৈপুণ্যে ১৯.২ ওভারে ১১১ রানে অলআউট হয় খুলনা। মালিক ও আল-আমিন তিনটি করে উইকেট নেন। ফলে জয়ের জন্য কুমিল্লার প্রয়োজন ১১২ রান।

    শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনা। ১ রান তুলতেই কোনো রান করেই সাজঘরে ফিরেন রুশু। এর ৮ রানে অপর ওপেনার শান্ত বিদায় নিলে ২ উইকেট হারায় খুলনা। শান্ত করেন ৮ রান।

    কুমিল্লার বোলারদের সামনে বলতে গেলে খুলনার কোনো ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি। সর্বোচ্চ ২৪ রান করেন আরিফুল হক। এছাড়া অ্যাবট ১৬, অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ১৪, ব্রেথওয়েট ১৩ ও সফিউল ১৩ রান করতে সক্ষম হয়।

    কুমিল্লার পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক ১৪ রান খরচায় ৩টি, আল আমিন ২০ রান দিয়ে ৩টি উইকেট নেন। কুমিল্লার ছয় বোলারের মধ্যে সবাই উইকেট পেয়েছেন। বাকি চার বোলার মেহেদী হাসান, হাসান আলী, সাইফুদ্দিন ও ব্র্যাভো একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা