তামিম-ওহাব রিয়াজ নৈপুণ্যে পঞ্চম জয় ঢাকার – BD Sports 24
  • তামিম-ওহাব রিয়াজ নৈপুণ্যে পঞ্চম জয় ঢাকার

    December 30th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩০ ডিসেম্বর: ওপেনার তামিম ইকবালের ঝড়ো ব্যাটিং ও পেসার ওহাব রিয়াজের মারাত্মক বোলিংয়ে রাজশাহী রয়্যালসকে ৭৪ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে ঢাকা প্লাটুন। ফলে ৮ খেলায় ৫ম জয়ে ১০ পয়েন্ট নিয়ে শেষ চারের পথে অনেকটা এগিয়ে গেলো ঢাকা।

     

    সোমবার মিরপুরে প্রথমে ব্যাট করে তামিম ইকবাল ও আসিফ আলীর জোড়া ফিফটিতে ৫ উইকেটে ১৭৪ রানের বড় স্কোর গড়ে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন ঢাকা প্লাটুন। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন তামিম। তার ৫২ বলের ইনিংসে চারটি বাউন্ডারি ও তিনটি বিশাল ছক্কার মার রয়েছে। এছাড়া ২৮ বলে ৫৫ রান করেন ঢাকা প্লাটুনের পাকিস্তানি ব্যাটসম্যান আসিফ আলী।

     

    জবাবে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ৩ ওভারে ১৩ গড়ে ৩৯ রান যোগ করেন রাজশাহীর দুই ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন। ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসেই রাজশাহীর ব্যাটিং লাইনআপ ভেঙ্গে চুরমার করে দেন ঢাকা প্লাটুনের পাক পেসার ওহাব রিয়াজ।

     

    নিজের প্রথম ওভারে কোনো রান না দিয়ে রাজশাহীর টপঅর্ডার তিন ব্যাটসম্যান লিটন দাস, অলক কাপালি ও পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিকের উইকেট তুলে নেন ওহাব রিয়াজ। শূন্য রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে রাজশাহী।

     

    ৩ ওভারে ৩৯ রান করা রাজশাহীর এরপর শূন্য রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে খেলা থেকেই ছিটকে যায়। এরপর আফিফ হোসেন, রবি বোপারা ও আন্দ্রে রাসেলরা দায়িত্বশীলতার পরিচয় দিতে না পারায় ১৬.৪ ওভারে ১০০ রানে গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। ফলে ৭৪ রানের বড় জয় পায় ঢাকা প্লাটুন।

     

    ৩.৫ ওভার বল করে মাত্র ৮ রান খরচায় একাই ৫ উইকেট শিকার করেন ওহাব রিয়াজ। দলের জয়ে অসাধারণ বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জেতেন ঢাকা প্লাটুনের এ পাকিস্তানি পেসার।

     

    সংক্ষিপ্ত স্কোর

    ঢাকা প্লাটুন: ২০ ওভারে ১৭৪/৫ (তামিম ৬৮*, আসিফ আলী ৫৫*, মেহেদী ২১, এনামুল ১০; ফরহাদ ২/৪৪)।

    রাজশাহী রয়্যালস: ১৬.৪ ওভারে ১০০/১০ ( আফিফ ৩১, নাহিদুল ১৪; ওয়াহাব ৫/৮)।

    ফল: ঢাকা প্লাটুন ৭৪ রানে জয়ী।

    ম্যাচসেরা: ওহাব রিয়াজ (ঢাকা প্লাটুন)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...