তামিম-মাহামুদুল্লাহর ব্যাটিং নৈপুণ্যে ৩০১ রান সংগ্রহ টাইগারদের – BD Sports 24
  • তামিম-মাহামুদুল্লাহর ব্যাটিং নৈপুণ্যে ৩০১ রান সংগ্রহ টাইগারদের

    July 28th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বাসেটেরে, ২৮ জুলাই: তামিম ইকবালের শতরান এবং মাহামুদুল্লা রিয়াদের ফিফটি সেই সাথে অধিনায়ক মাশরাফির ২৫ বলে ৩৬ রানের ঝড়ো গতির ইনিংসের কল্যাণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৬ উইকেটে ৩০১ রানের বড় স্কোর গড়েছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে বেশি রানের রেকর্ড এটি।

    তামিম ইকবাল ক্যারিয়ারের ১১তম শতরানের দেখা পান আজ। ৫ নম্বরে ব্যাট করতে নেমে মাহামুদুল্লাহ ক্যারিয়ারের ১৯তম অর্ধশত রান পূর্ণ করে অপরাজিত থাকেন।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নামে টাইগাররা। উদ্বোধনী জুটিতে তামিম-এনামুল করেন ৩৫ রান। এনামুল ১০ রানের বেশি এগুতে পারেননি। দ্বিতীয় উইকেটে তামিম-সাকিব ৮১ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। সাকিব ৩৭ রান করে বিদায় নিলে দ্বিতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের।

    তৃতীয় উইকেটে তামিম-মুশফিক ৩৬ রানের পার্টনারশিপ গড়েন। মুশফিকুর রহীম করেন ১২ রান। চতুর্থ উইকেটে তামিম-মাহামুদুল্লাহ ৪৮ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। তামিম ইকবাল ১২৪ বল মোকাবেলায় ৭টি চার ও দুটি ছক্কার সাহায্যে ১০৩ রান করে আউট হন। চলতি সিরিজে দুটি শতরান এবং একটি ফিফটি করেন তামিম। সিরিজের তিন ম্যাচে তার মোট রান ২৮৭।

    পঞ্চম উইকেটে মাহামুদুল্লাহ-মাশরাফি ৭ ওভার মোকাবেলায় ৫৩ রানের পার্টনারশিপ গড়েন। অধিনায়ক মাশরাফি ২৫ বলে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৬ রান করে আউট হন।

    ষষ্ঠ উইকেটে মাহামুদুল্লাহ-সাব্বির ১৭ বলে ২৬ রানের জুটি গড়েন। সাব্বির ৯ বলে ১২ রান করে আউট হন। দলীয় রান তখন ২৭৯। শেষ ৮ বলে মাহামুদুল্লাহ ও মোসাদ্দেক ২২ রান যোগ করে অবিচ্ছিন্ন থাকলে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ৩০১ রান।

    মাহামুদুল্লাহ ক্যারিয়ারের ১৯তম ফিফটির সাহায্যে ৪৯ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ৫টি চার ও তিনটি ছক্কার মার ছিল। মোসাদ্দেক ৫ বলে একটি বাউন্ডারির সাহায্যে ১১ রানে অপরাজিত থাকেন।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে জেসন হোল্ডার ও অ্যাসলে নার্স দুটি করে এবং কটরেল ও দেবেন্দ্র বিশু একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা