তারকাদের ছাড়াই মস্কো যাচ্ছে রিয়াল মাদ্রিদ – BD Sports 24
  • তারকাদের ছাড়াই মস্কো যাচ্ছে রিয়াল মাদ্রিদ

    October 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১ অক্টোবর: মঙ্গলবার লুজনিকি স্টেডিয়ামে সিএসকেএ মস্কোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লড়াইয়ে নামবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে মাদ্রিদের হয়ে দলে ফিরেছেন লুকা মড্রিচ। ফিফার বর্ষসেরা এই খেলোয়াড়ের সামনে শুধুমাত্র বিশ্বকাপ ফাইনালের স্মৃতিই নয়, মাদ্রিদকে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই চিন্তাও থাকবে। দলের মূল ভরসা ক্রিস্টিয়ানো রোনালেো রিয়াল ছেড়ে যাবার পর মড্রিচই গ্যালাকটিকোদের অন্যতম ভরসার নাম।

    গত ছয় মৌসুমে এই প্রথমবারের মত মড্রিচ চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হয়ে খেলতে নামছেন ঠিকই। কিন্তু সেখানে থাকছেন না ক্রিস্টিয়ানো রোনালদো, ইনজুরির কারণে বাদপড়া গ্যারেথ বেল। এছাড়া কাকা, অ্যাঞ্জেল ডি মারিয়া, হামেস রদ্রিগেজও পাড়ি জমিয়েছেন অন্য ক্লাবে। যে কারণে ৩৩ বছর বয়সে এসে পুরো দলকে টেনে তোলার দায়িত্ব পড়েছে ক্রোয়েট তারকার ওপর।

    বর্তমান স্কোয়াডে রিয়ালের মূল ভরসার নাম মড্রিচ। তার প্রতিভা নিয়ে কখনই কোন সন্দেহ দেখা দেয়নি। যে কারণে রিয়াল শুধুমাত্র সামনের দিকেই এগিয়ে গেছে। থাইয়ের ইনজুরির কারণে মস্কো সফরে দল থেকে বাদ পড়েছেন বেল। বেলের পরপরই মাদ্রিদের সবচেয়ে দামী খেলোয়াড় হলেন করিম বেনজেমা ও টনি ক্রুস। এদিকে ইউরোপের অন্যান্য ক্লাবগুলোও কাল চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে। টটেনহ্যামের বিপক্ষে বার্সেলোনা ফিলিপ কুটিনহো ও ওসমানে ডেম্বেলের, ম্যানচেস্টার ইউনাইটেড পল পগবার ওপর, পিএসজি নেইমার ও কিলিয়ান এমবাপের ওপর আস্থা রাখবে। এই খেলোয়াড়রা প্রত্যেকেই ১০০ মিলিয়নের ওপরে বেতন পেয়ে থাকেন।

    মাদ্রিদ সভাপতি ফ্লোরেনতিনো পেরেজ বলেছেন, ভবিষ্যতের কথা চিন্তা করে মাদ্রিদ তরুনদের নিয়ে দল শক্তিশালী করার কাজে হাত দিয়েছে। মার্সেলো ও সার্জিও রামোসের অনুপস্থিতিতে ২২ বছর বয়সী রাইট ব্যাক আলভারো ওড্রিজলোর অভিষেক হতে পারে কালকের ম্যাচে। এবারের গ্রীষ্মে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল সোসিয়েদাদ থেকে মাদ্রিদে যোগ দিয়েছেন আলভারো।

    অন্যদিকে ২০ বছর বয়সী ডানি সেবালোস ১৭ মিলিয়ন ইউরোতে রিয়াল বেটিস থেকে মাদ্রিদে এসেছেন। গত সপ্তাহে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে বেলের স্থানে বদলী হিসেবে তিনি খেলতে নেমেছিলেন। মাত্র ১৮ বছর বয়সে মার্কো আসেনসিওকে চার মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মায়োর্কা থেকে রিয়ালে নিয়ে আসা হয়। এই তিন স্প্যানিশই ভবিষ্যতের কথা চিন্তা করেই রিয়ালের সাথে চুক্তি করেছিলেন।

    মূল স্কোয়াডে রিয়ালের হয়ে তরুণ খেলোয়াড়দের তালিকাটা প্রতিনিয়ত লম্বা হচ্ছে। মস্কো সফরে দলে থাকছেন ডানি কারভাহাল, নাচো, লুকাস ভাসকুয়েজ, মারিয়ানো ডিয়াজ, মার্কো লোরেনটে, কিকো ক্যাসিয়া ও সার্জিলো রিগুইলান। এরা প্রত্যেকেই ইয়ুথ একাডেমির ছাত্র। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা